২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মালয়েশিয়ায় জরুরি অবস্থা জারির ইঙ্গিত

বিরোধী দলের প্রতিবাদ
-

মালয়েশিয়া কোভিড-১৯ ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় যেকোনো সময় জরুরি অবস্থা জারি করা হতে পারে বলে হোম কোয়ারেন্টিনে থেকে ইঙ্গিত করেছেন দেশটির প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন। তার এই বক্তব্যে বিরোধী দল পিকেআরের সভাপতি আনোয়ার ইব্রাহিম তীব্র প্রতিবাদ জানিয়ে বলেছেন, এই মুহূর্তে জরুরি অবস্থা জারি করা হলে এটা হবে অগণতান্ত্রিক ও স্বৈরাচারী আচরণ। দেশটির জাতীয় দৈনিক ‘মালয়েশিয়া কিনি’র বরাতে এ তথ্য জানা গেছে।
গত শুক্রবার দেশটির জাতীয় সংবাদমাধ্যমগুলোতে এক বিবৃতিতে আনোয়ার ইব্রাহিম বলেন, প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন ক্ষমতা হারানোর ভয়ে নিজের গদি বাঁচাতে করোনাকে ইস্যু করে জরুরি অবস্থা জারির কথা বলছেন। অব্যাহত লকডাউনে দেশের অর্থনীতি তলানিতে পৌঁছে গেছে। এই পরিস্থিতি পুনরুদ্ধারে তিনি সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন।
তিনি ক্ষমতায় টিকে থাকার জন্য মিথ্যা অজুহাত দেখাচ্ছেন। করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় এখন জরুরি অবস্থা জারি হবে আত্মঘাতী। আনোয়ার ইব্রাহিম জরুরি অবস্থা ঘোষণার আগে সরকারকে তাদের বিভিন্ন মন্ত্রণালয়ের জবাবদিহিতা ও স্বচ্ছতা প্রকাশের দাবি জানান।
সরকার গঠনের জন্য ১২২ আসনের সমর্থন রয়েছে বলে বেশ কিছু দিন ধরে দাবি জানিয়ে আসছেন আনোয়ার ইব্রাহিম। গত সপ্তাহে দেশটির রাজার সাথে সাক্ষাৎও করেছেন তিনি।

 


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল