১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


পুলিশ হেফাজতে অটোচালকের মৃত্যুর অভিযোগ

-

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে পুলিশ হেফাজতে মোজাফফর হোসেন (৩০) নামে এক অটোরিকশাচালক মারা গেছেন। নিহতের বাবার অভিযোগ পুলিশের নির্যাতনেই তার ছেলে মারা গেছে। তবে নির্যাতনের বিষয়টি অস্বীকার করেছে পুলিশ।
জানা গেছে, গত রোববার সন্ধ্যায় উপজেলার শিলখুড়ি ইউনিয়নের ঝালবাজার থেকে মোজাফফরকে আটক করে পুলিশ। তিনি শিলখুড়ি ইউনিয়নের উত্তরছাট গোপালপুর গ্রামের আবদুল ওহাবের ছেলে।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে মোজাফফরের বাবা আবদুল ওহাব জানান, মোজাফফরের রিকশায় একজন মাদক চোরাকারবারি উঠেছিল। পুলিশ ধাওয়া করলে যাত্রী পালিয়ে যায়। পরে পুলিশ ওই যাত্রীর গায়ের চাদর, সাড়ে তিন কেজি গাঁজা ও অটোরিকশাসহ মোজাফফরকে আটক করে থানায় নিয়ে যায়। বাবার অভিযোগ পুলিশের নির্যাতনে থানাতেই তার ছেলের মৃত্যু হয়েছে। মৃত অবস্থায় তাকে ভূরুঙ্গামারী স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে কুড়িগ্রাম সদর হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।
ভূরুঙ্গামারী থানা ওসি ইমতিয়াজ কবীর বলেন, মোজাফফরকে সাড়ে তিন কেজি গাঁজাসহ আটক করা হয়। তার অ্যাজমা ও টিবি রোগ ছিল। রোববার রাতে শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখান থেকে কুড়িগ্রাম হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়। ওসি নির্যাতনের বিষয়টি অস্বীকার করেন।
তবে অনুসন্ধানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের ভর্তি রেজিস্টার খাতায় মৃত মোজাফফরের ভর্তির তথ্য লেখায় কাটাকাটি দেখা গেছে।
শিলখুড়ি ইউপি চেয়ারম্যান ইসমাইল হোসেন ইউসুফ বলেন, অটোরিকশা চালকের মৃত্যু নিয়ে থানায় মিটিং চলছে। এ ব্যাপারে আমি পরে কথা বলব।

 


আরো সংবাদ



premium cement

সকল