০৪ জুলাই ২০২০

উন্নয়নের নামে মানুষকে বিপথগামী করা হয়েছে : ড. মঈন খান

খালেদা জিয়ার মুক্তি দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে ডক্টরস অ্যাসোসিয়েশনের মানববন্ধন ;নয়া দিগন্ত -

ক্ষমতাসীন সরকারের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, আমরা নাকি উন্নয়নের জোয়ারে ভাসছি? আজকে উন্নয়নের জোয়ারে আমরা কোথায় ভেসে যাচ্ছি! বাংলাদেশের মানুষের নীতিনৈতিকতা কোথায় ভেসে যাচ্ছে? আসলে দেশের মানুষকে মিথ্যা ভাঁওতাবাজি দিয়ে উন্নয়নের নামে বিপথগামী করা হয়েছে। গতকাল এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমি জোর গলায় বলতে চাইÑ বাংলাদেশকে স্বাধীন করা হয়েছিল দুটি কারণে। প্রথমত, গণতন্ত্র এবং দ্বিতীয়ত, এই দেশের দরিদ্র মানুষের অর্থনৈতিক মুক্তি। বর্তমানে অর্থনৈতিক মুক্তির ঠেলায় আমরা লাসভেগাসে পরিণত হয়েছি আর গণতন্ত্রের ঠেলায় আমরা একদলীয় স্বৈরশাসনের যাঁতাকলে পিষ্ট হচ্ছি।
জাতীয় প্রেস ক্লাবের সামনে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) উদ্যোগে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই মানববন্ধন হয়। ড্যাবের সভাপতি অধ্যাপক হারুন আল রশিদের সভাপতিত্বে ও মহাসচিব অধ্যাপক ডা: আব্দুস সালামের পরিচালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা সেলিম ভূঁইয়া, শামীমুর রহমান শামীম, ড্যাবের মো: সিরাজুল ইসলাম, জহিরুল ইসলাম শাকিল, মেহেদী হাসান, এ টি এম ফরিদ উদ্দিন, মো: রফিকুল ইসলাম, বদর উদ্দিন সোহেল, শেখ ফরহাদ, মারুফ হাসান, মাসুদ রানা, ডা: ফখরুজ্জামান প্রমুখ। ড. আবদুল মঈন খান বলেন, সরকারের মিথ্যা উন্নয়নের জোয়ারে ঢাকা এখন ক্যাসিনোর শহরে পরিণত হয়েছে। চার শ’ বছর আগে থেকে এই শহরের পরিচয় ছিল মসজিদের শহর হিসেবে। আজকে সেই মসজিদের শহর পরিণত হয়েছে ক্যাসিনো শহরে! এখন নাকি বাংলাদেশকে মধ্য আয়ের উন্নয়নের দেশে পরিণত করেছে এই সরকার। মধ্য আয়ের নমুনার ঠেলায় যদি ঢাকা শহর লাসভেগাসে পরিণত হয় তাহলে এই দেশ যখন উন্নত দেশে পরিণত হবে, তখন কোথায় যাবে সেটা আমার বলার নেই। তিনি বলেন, আমরা ঐক্যবদ্ধভাবে এদেশে গণতান্ত্রিক প্রক্রিয়ায় সরকারকে অপসারণ করে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করব যেটি একদিন করেছিলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। আসুন আমরা প্রতিজ্ঞা করি, আমরা রাজপথে নেমেছি, আমরা রাজপথে থাকব, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনব।
মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, আওয়ামী লীগের সমালোচনা করে লাভ নেই। কারণ তারা কথা বললে শোনে না। তারা কয়লা, ময়লা, পাথর, ব্যাংক, বীমা সবই খায়। আমরা পুলিশের কিছু ভালো কাজের জন্য তাদের প্রশংসা করি। কিন্তু যখন দেখি তাদের সামনে দিয়ে চোর, ডাকাত, ধর্ষণকারী চলে যায়। তখন খারাপ লাগে। তাই দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও নেতৃত্ব ছাড়া দেশের অনিয়ম দূর বা বন্ধ করা যাবে না।
হাবিব উন নবী খান সোহেল অবিলম্বে দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে বলেন, রোহিঙ্গাদের বাংলাদেশে ঠেলে দিয়ে বাংলাদেশকে ডাম্পিং ল্যান্ড বানানো হয়েছে। আসামের নাগরিকদের বাংলাদেশে ঠেলে দেয়ার চক্রান্ত চলছে। দেশের সর্বত্র আজ লুটপাট চলছে অবাধে। ছাত্রলীগ ৮৬ কোটি টাকা চাঁদা দাবি করে দেশের ছাত্র রাজনীতিকে কলঙ্কিত করেছে।
ড্যাব সভাপতি অধ্যাপক ডা: হারুন আল রশিদ ও মহাসচিব ডা: আব্দুস সালাম বলেন, সম্পূর্ণ মিথ্যা মামলায় বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দী রেখেছে সরকার। তিনি অসুস্থ হলেও সরকার তাকে সুচিকিৎসা দিচ্ছে না। আমরা অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করছি খালেদা জিয়ার মুক্তি ছাড়া ফিরে যাবে না। ভাষা আন্দোলন ও স্বাধীনতার সংগ্রামে অংশগ্রহণকারী চিকিৎসকদের উত্তরাধিকারী হিসেবে আমরা যেকোনো আন্দোলন-সংগ্রামে সক্রিয় ভূমিকা রাখতে চাই। এজন্য কঠোর কর্মসূচি ঘোষণা করতে বিএনপির শীর্ষ নেতৃত্বের প্রতি আহ্বান জানান।

 


আরো সংবাদ

ভিত্তিপ্রস্থর স্থাপনের দিনে সেতু নির্মাণ কাজ স্থগিতের নির্দেশ বিশ্বকাপ বিক্রির দায়ে সাঙ্গাকারাকে ১০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ, লঙ্কায় হুলস্থূল কাণ্ড ইয়েমেনে যুদ্ধের চেয়ে করোনায় মৃত্যুর হার বেশি হতে পারে সরকার পরিকল্পিতভাবে পাটশিল্পকে ধ্বংস করছে : আ ন ম শামসুল ইসলাম ক‌রোনাভাইরাস টেষ্ট : গুলশান ক্লি‌নি‌কের যাত্রা শুরু কলকাতার বিজেপি নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, গোপন আলাপ ফাঁস নান্দাইলে জমি সংক্রান্ত বিরোধে যুবতি খুন কাশিমপুর কারাগারে পিলখানা হত্যা মামলার সাজাপ্রাপ্ত বিডিআর সদস্যের মৃত্যু দুই সপ্তাহের মধ্যে জানা যাবে করোনার ওষুধের ট্রায়ালের ফলাফল পুনরায় করোনা পজেটিভ মাশরাফি মতলব উত্তরে সাইট ইঞ্জিনিয়ারের ঝুলন্ত লাশ উদ্ধার

সকল

কাশ্মিরের ছবি ঘিরে তোলপাড় : নাতি বলল, দাদুকে পুলিশই গুলি করে মেরেছে (১০৮০৬)‘হয় রাস্তা নির্মাণ করুন, না হলে বাংলাদেশে যেতে দিন’ (১০৪১৮)হঠাৎ লাদাখে মোদি (৯৩৫৩)সিরাজউদ্দৌলার হত্যাকারীদের যা পরিণতি হয়েছিল (৭৮৮২)রূপগঞ্জে ব্যবসায়ীকে হত্যার পর লাশ ড্রামে ভরে সিমেন্টের ঢালাই, ৯০ দিন পর উদ্ধার (৭২৭২)ভারতে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ নিহত (৬০৯৮)ভেনিজুয়েলাগামী ইরানের তেল ট্যাঙ্কার জব্দের নির্দেশ যুক্তরাষ্ট্রের (৫০৩৩)এরদোগান-ম্যাক্রোঁ দ্বন্দ্ব সংকটে ফেলছে ন্যাটোকে (৫০১৫)ভারতীয় সেনাবাহিনী পৃথিবীতে সবচেয়ে শক্তিশালী : মোদি (৪৬৭৫)আয়া সোফিয়া জাদুঘর থাকবে না মসজিদ হবে, ঠিক হবে আদালতে (৪৫৯২)