১৬ জুন ২০২৪
`

মানসিক ভারসাম্যহীন ভারতীয় নাগরিককে হস্তান্তর

মানসিক ভারসাম্যহীন ভারতীয় নাগরিককে হস্তান্তর - ছবি : নয়া দিগন্ত

পাঁচ বছর আগে নিরুদ্দেশ হয়ে যাওয়া ভারতীয় নাগরিক মানসিক ভারসাম্যহীন শেভরন কুমারকে (২৫) তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুর ১২টায় চুয়াডাঙ্গা জেলার দর্শনা এবং ভারতের গেদে বন্দরের শুন্য রেখায় দু’দেশের সীমান্তরক্ষী বাহিনী, ইমিগ্রেশন, কাস্টমস ও থানা পুলিশের কর্মকর্তারা আনুষ্ঠানিকতা শেষে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

মানসিক ভারসাম্যহীন শেভরন বাংলাদেশের নাটোর জেলা কারাগারে বন্দি ছিল প্রায় আড়াই বছর। শেভরন কুমারের বাড়ি ভারতের বিহার রাজ্যের রানাগঞ্জে।

বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নাটোর জেলা পুলিশের হাতে ২০২০ সালের ২ জানুয়ারি আটক হয় শেভরন। আদালতের মাধ্যমে তাকে নাটোর জেলা কারাগারে প্রেরণ করা হয়। সেখানে ছিল ২০২২ সালের ৫ ফেব্রুয়ারি পর্যন্ত। এরপর তাকে চুয়াডাঙ্গা কারাগারে নেয়া হয়। ২ বছর ছিল চুয়াডাঙ্গা কারাগারে।

সাজার মেয়াদ শেষ হলে গত ৩০ এপ্রিল প্রত্যাবসনের জন্য তাকে দর্শনা চেকপোস্ট সীমান্তে নেয়া হয়। কিন্ত সেদিন তার কোনো অভিভাবক উপস্থিত না থাকায় ভারতীয় থানা পুলিশ তাকে গ্রহণ করেনি। ফলে আবার ঠাঁই হয় কারাগারে। এরপর আজ ২৩ মে বৃহস্পতিবার দুপুরে দর্শনা বন্দরের চেকপোস্ট দিয়ে শেভরন কুমারকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়। দর্শনা সীমান্তে হস্তান্তর অনুষ্ঠানে শেভরন কুমারের বাবা দেবনাথ ঋষি এবং দুলাভাই ছোটু কুমার উপস্থিত ছিলেন।

হস্তান্তর অনুষ্ঠানের বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন বিজিবির দর্শনা আইসিপি কমান্ডার সুবেদার জামাল হোসেন, দর্শনা ইমিগ্রেশন ইনচার্জ এসআই আতিক, দর্শনা থানার এসআই শামীম হোসেন, ডিএসবি সেলিম হোসেন প্রমুখ।

ভারতের পক্ষে ছিলেন গেঁদে ক্যাম্পের কোম্পানি কমান্ডার এসি বিতাশী, গেঁদে ইমিগ্রেশন ইনচার্জ জেসি দে, কাস্টমস সুপার দিলীপ কুমার পাল, রামাতার পি যাদব, কৃষ্ণগঞ্জ থানার এসআই পরিভ্রান্ত শিং, ডিআইবি সাধন মন্ডল ও রেডক্রস প্রতিনিধি চিত্তরঞ্জন প্রমুখ।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-নেপাল : মুখোমুখি দেখায় কারা এগিয়ে ফ্রিজে গরুর গোশত রাখার অভিযোগে গুড়িয়ে দেয়া হলো ১১টি বাড়ি, জব্দ দেড় শতাধিক গরু মুন্সীগঞ্জে পানিতে ডুবে ২ বছরের শিশুর মৃত্যু খালেদা জিয়ার সাথে কর্নেল অলির সাক্ষাৎ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি ঈদের নামাজের জন্য প্রস্তুত দিনাজপুরের গোর-এ-শহীদ ঈদগা মাঠ, চলবে বিশেষ দুটি ট্রেন ঈদের দিন ঢাকাসহ চার বিভাগে বৃষ্টিপাতের আভাস প্রবাসী আয়ে করের বোঝা, যে সংকট তৈরি হতে পারে সেন্ট মার্টিন-সংলগ্ন বাংলাদেশ-মিয়ানমার পরিস্থিতি : যা বলল আইএসপিআর ফ্রিল্যান্সিংয়ে সাফল্যের নতুন দৃষ্টান্ত মোঃ মাহমুদুজ্জামানের সাফল্য-কাহিনী কেমন হবে এবারের ঈদ পর্যটন?

সকল