১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


শৈলকুপায় সাংবাদিক মফিজুলের ওপর হামলা : প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন

- ছবি : নয়া দিগন্ত

ঝিনাইদহের শৈলকুপায় দৈনিক লোকসমাজ ও নয়া দিগন্ত পত্রিকার সাংবাদিক মফিজুল ইসলামের ওপর দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে শৈলকূপা প্রেসক্লাবের উদ্যোগে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার দুপুরে শৈলকূপার কবিরপুরে প্রেসক্লাব ভবনের সামনের সড়কে ক্ষুব্ধ সাংবাদিকরা জড়ো হতে থাকেন এবং ব্যানার হাতে পূর্ব ঘোষিত মানববন্ধন ও বিক্ষোভে অংশ নেন।

এ সময় সড়কে ঘণ্টাব্যাপী বিক্ষোভ-মানববন্ধন কর্মসূচি থেকে অবিলম্বে হামলাকারী দুর্বৃত্তদের গ্রেফতার দাবি জানানো হয় এবং দ্রুত সময়ের মধ্যে হামলাকারী দুর্বৃত্তচক্রদের গ্রেফতার ও আইনের আওতায় আনা না হলে সপ্তাহব্যাপী কর্মসূচিসহ সাংবাদিকরা কালোব্যাজ ধারণ, কলম বিরতি, অনশন ও থানা পুলিশের সমস্ত ইতিবাচক সংবাদ বয়কটের হুঁশিয়ারি দেন তারা।

মানববন্ধন ও বিক্ষোভে প্রেসক্লাব সভাপতি শাহিন আক্তার পলাশ, সাধারণ সম্পাদক আব্দুর রহমান মিল্টন, প্রেসক্লাবের সাবেক সভাপতি এম. হাসান মুসা, গণমাধ্যম কর্মী তাজনুর রহমান ডাবলু, শিহাব মল্লিক, ওয়ালিউল্লাহ ওলি, মাসুদুজ্জামান লিটন, শামীম বিন সাত্তার, এনায়েত হোসেন, শহিদুজ্জামান বাবু, আব্দুল জব্বার, এম বুরহান উদ্দীন, আলীমুজ্জামান আলিম, চঞ্চল মাহমুদ, সম্রাট হোসেন, মেহেদী হাসান মিঠু, তুহিন জোয়ার্দ্দারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এছাড়াও মানববন্ধনে ঝিনাইদহ জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এম.এ কবির একাত্মতা প্রকাশ করে অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত, পেশাগত কাজে শনিবার দিবাগত রাতে শৈলকূপার লাঙ্গলবাঁধ যাওয়ার পথে বন্দেখালী এলাকা থেকে সাংবাদিক মফিজুল ইসলামের গতিরোধ করে একদল চিহ্নিত দুর্বৃত্ত অতর্কিতে তার ওপর হামলা চালায়। হামলাকারীরা ধারালো অস্ত্রসহ লাঠি-সোটা দিয়ে বেধড়ক মারধর ও নির্যাতন চালায়। সাংবাদিক মফিজুল মাথা, চোখ, নাক,কানসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুত্বর আঘাতপ্রাপ্ত হন। এ সময় সাংবাদিকের মোটরসাইকেল ভাংচুর করা হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে লাঙ্গলবাধ ক্লিনিকে চিকিৎসা দিয়ে লাঙ্গলবাঁধ পুলিশ ক্যাম্পে নিরাপদে রাখে। পরিস্থিতি স্বাভাবিক হলে সাংবাদিক মফিজুলকে পুলিশ বাড়ি পৌঁছে দেয়, এরপর তিনি শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন ও থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ ঘটনার তদন্ত ও এজাহার গ্রহণসহ হামলাকারীদের মধ্যে চিহ্নিত দুর্বৃত্ত মোফাজ্জল হোসেন ওরফে মোফাকে রোববার দিবাগত রাতে গ্রেফতার করে। এখনো চার আসামির মধ্যে পারভেজ মুন্সি, কাঞ্চন মন্ডল ও লাভলু শেখ এখনো গ্রেফতার হয়নি। মামলায় আরো অজ্ঞাতনামা আসামি রয়েছে।

সাংবাদিক মফিজুল ইসলাম অভিযোগ করেন, হামলাকারীরা হুমকি অব্যহত রেখেছে, এতে পরিবারসহ তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা শৈলকূপা থানার এসআই লালটুর রহমান বলেন, ‘সাংবাদিকের ওপর হামলার ঘটনায় এরই মধ্যে মোফাজ্জেল হোসেন ওরফে মোফা নামের একজনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে।’

দ্রুতই সকল আসামিদের গ্রেফতার ও আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement
বায়ুদূষণে আজ দ্বিতীয় ঢাকা অপরাজেয় থেকেই বুন্দেসলিগার শিরোপা বুঝে নিল লেভারকুসেন যুদ্ধের সময় নিখোঁজ হাজার হাজার মানুষের ভাগ্য সম্পর্কে শ্রীলঙ্কাকে স্পষ্ট জানাতে হবে : জাতিসঙ্ঘ অনুমোদন ছাড়া কিভাবে ইলেক্ট্রোলাইট ড্রিংকস বিক্রি করছিল কোম্পানিগুলো সরকারি কেন্দ্রে কৃষকেরা ধান বেচতে পারে না, লাভ খাচ্ছে দালালরা গরুর নাম উড়াল সড়ক, ওজন ৩৫ মণ ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে! বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুক, মোট সম্পত্তি ৭.৫ কোটি ভারতের কোভ্যাক্সিনেও রয়েছে দীর্ঘমেয়াদি পার্শ্বপ্রতিক্রিয়া ইসরাইল সরকারে ভয়াবহ দ্বন্দ্ব : নেতানিয়াহুকে গাঞ্জের পদত্যাগের আলটিমেটাম রাফায় ইসরাইলি হামলা, সরে যেতে বাধ্য হয়েছে ৮ লাখ ফিলিস্তিনি

সকল