০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


আজও দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

আজও দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় - নয়া দিগন্ত

চুয়াডাঙ্গায় আজ সোমবার কিছুটা তাপমাত্রা ক‌মলেও দেশের সর্বোচ্চ তাপমাত্রা বিরাজ করছে এই জেলায়। সন্ধ্যা ৬টায় চুয়াডাঙ্গার তাপমাত্রা ‌রেকর্ড করা হ‌য়ে‌ছে ৪০ দশমিক ছয় ডিগ্রি সেল‌সিয়াস। এ সময় বাতা‌সের আদ্রতা ছিল ৩৯ শতাংশ।

গত কয়েক দিন ধরে চুয়াডাঙ্গার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মাঝারি থেকে তীব্র ও অতি তীব্র তাপদাহ। এই তাপদাহে জেলায় হিট অ্যালার্টজারি করে মাইকিং করা হচ্ছে।

চুয়াডাঙ্গা প্রথম শ্রেণীর আবহাওয়া পর্যবেক্ষণাগারের ইনচার্জ জামিনুর রহমান জানান, সোমবার চুয়াডাঙ্গা, যশোর, খুলনা যৌথভাবে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০ দশমিক ছয় ডিগ্রি সেলসিয়াস। গত এক সপ্তাহ ধরে চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা বিরাজ করছে। হিট অ্যালার্ট জারি আছে। এর মধ্যে তাপমাত্রার পারদ সর্বোচ্চ ৪২ দশ‌মিক চার ডিগ্রি‌তে উঠে গেছে। এপ্রিল মাস জুড়েই এ অবস্থা থাকবে। তাপমাত্রা আরো বাড়তে পারে।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা বলেন, ‘রোববার দুর্যোগ ব্যবস্থাপনার একটি মিটিং করেছি। সবাইকে নির্দেশনা দেয়া হয়েছে। যেহেতু হিট স্ট্রোক হচ্ছে। তাই সাবধানতা অবলম্বন করতে হবে। একই সাথে সবার যে অবলম্বন বিশেষ করে কৃষি, গবাদি পশু-পাখির প্রতি যত্নশীল হতে হবে এ মুহূর্তে।’

তিনি আরো বলেন, ‘আবহাওয়া অধিদফতর থেকে যে তথ্য ও নির্দেশনা দেয়া হচ্ছে সে অনুযায়ী মাইকিং করা হচ্ছে।’


আরো সংবাদ



premium cement