১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


খুলনায় রাষ্ট্রায়ত্ত পাটকল চালুর দাবিতে সমাবেশ অনুষ্ঠিত

-

পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদ রোববার বিকেলে নগরীর খালিশপুরে সংহতি সমাবেশের আয়োজন করে। রাষ্ট্রায়ত্ব পাটকল চালুর দাবিতে আয়োজিত সমাবেশে বক্তারা বলেন, সরকারের ভুলনীতি, দুর্নীতি ও লুটপাটের কারণে দেশের রাষ্ট্রায়ত্ব পাটকল বন্ধ হয়েছে। শ্রমিকদের কারণে লাভজনক মিলগুলো লোকসানি প্রতিষ্ঠানে পরিণত হয়নি। এর পিছনে রয়েছে মোটা অঙ্কের দুর্নীতি। কিন্তু সরকার তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে পাটকলগুলো বন্ধ করে দিয়েছে। এতে যেমন বেকারত্ব বাড়ছে, তেমনি দুর্নীতিবাজরা উৎসাহিত হবে। তাই অবিলম্বে পাটকলগুলো আধুনীকিকরণ করে দ্রুত চালু করতে হবে।

সমাবেশে বক্তারা আরো বলেন, রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের ফলে লাভবান হচ্ছে ভারত। তারা একচেটিয়া বাজার নিয়ন্ত্রণ করবে। যে পাট আমাদের সোনালী আঁশ ছিল, তা গলার ফাঁসে পরিণত হবে। বেসরকারি মিলগুলো পাটে লাভবান হলেও রাষ্ট্রায়ত্ত মিলগুলো কেন লাভ করতে পারছে না, সরকার তার অনুসন্ধান করেনি। বরং লুটেরা পূঁজিপতিদের হাতে রাষ্ট্রীয় সম্পদ তুলে দেয়ার পায়তারা চলছে।

সংগঠনের আহবায়ক অ্যাডভোকেট কুদরত-ই খুদার সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা দেন সাজ্জাদ জহির চন্দন, রাজেকুজ্জামান রতন, জোনায়েদ সাকী, ইকবাল করিব জাহিদ, নাগরিক সমাজ নেতা অ্যাডভোকেট আ ফ ম মহসিন, ডা. মনোজ দাস, এস এ রশিদ ও জনার্ন্দন দত্ত নান্টু।


আরো সংবাদ



premium cement