০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


মাগুরায় প্রতারক চক্রের ১০ সদস্য গ্রেফতার

আটককৃতরা - ছবি : নয়া দিগন্ত

মাগুরা শ্রীপুর উপজেলার চরচৌগাছি গ্রাম থেকে ফেসবুক হ্যাকিং এবং বিকাশ প্রতারক চক্রের সক্রিয় ১০ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ । এ সময় তাদের কাছ থেকে ৯টি কম্পিউটার, ১০টি মোবাইল সেট, ৭টি হার্ডডিস্ক ও একটি ইন্টারনেট মডেম উদ্ধার করা হয়েছে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আহমেদ মাসুদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দিবাগত রাত ১০টার দিকে অভিযান চালিয়ে চরচৌগাছি গ্রাম থেকে চাঁদ আলী শেখের পুত্র প্রতারক চক্রের দলনেতা মোহিদুল ইসলামকে (২০) গ্রেফতার করা হয়। তার প্রাথমিক স্বীকারউক্তিতে এ সময় সহোদর জাহিদুল ইসলাম, প্রতিবেশী আকিদুল শেখের পুত্র সবুজ শেখ (১৬), আজিজ শেখের পুত্র মিজানুর রহমান (১৮), ফজলে বিশ্বাসের পুত্র রানা বিশ্বাস (২৫), আতিয়ার বিশ্বাসের পুত্র হৃদয় বিশ্বাস (১৬), আখিল উদ্দিনের পুত্র জয় মাহমুদ (২২), মাগুরা সদরের কালিনগর কছুন্দি গ্রামের বকুল মোল্ল্যার পুত্র শান্ত মোল্ল্যা (১৬), রাজবাড়ী জেলার কালুখালীর বিল সুন্দরপুর গ্রামের রব মোল্ল্যার পুত্র সজিব হোসেন (১৮) ও বালিয়াকান্দি উপজেলার তালুকপাড়ার মোকছেদ আলী মন্ডলের পুত্র আলমগীর হোসেনকে (১৮) গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ৯টি সিপিইউসহ ডেস্কটপ কম্পিউটার, ১০টি মোবাইল সেট, ৭টি হার্ডডিস্ক ও একটি ইন্টারনেট মডেম উদ্ধার করা হয়েছে।

আটককৃতরা দীর্ঘদিন ধরে বিভিন্ন ফেসবুক আইডি ও মোবাইল নম্বর ব্যবহার করে ফেসবুক আইডি হ্যাক এবং বিকাশ কোম্পানির গ্রাহকের টাকা প্রতারণার মাধ্যমে আদায় করে আসছিল।

তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।


আরো সংবাদ



premium cement