২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

সুন্দরবনে হরিণ ধরা ফাঁদ, ট্রলারসহ ৭ শিকারী আটক

সুন্দরবনে হরিণ ধরা ফাঁদ, ট্রলারসহ ৭ শিকারী আটক - নয়া দিগন্ত

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কচিখালী অভয়ারন্যের পক্ষিদিয়া চর এলাকা থেকে বনরক্ষীরা ৭ হরিণ শিকারীকে আটক করেছে। এ সময় তাদের ৪৫০টি হরিণধরা ফাঁদ ও একটি ট্রলার উদ্ধার করা হয়েছে। শনিবার ভোর ৫টার দিকে জ্ঞানপাড়া টহল ফাঁড়ির বন রক্ষীরা গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করে।

পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মো. জয়নাল আবেদীন জানান, পাথরঘাটা উপজেলার জ্ঞানপাড়া এলাকার কুখ্যাত হরিণ শিকারী অর্ধশতাধিক মামলার আসামী মালেক গোমস্তার সহযোগী ইব্রাহীম বিশ্বাস তার লোকজন নিয়ে সুন্দরবনে প্রবেশ করেছে এমন গোপন সংবাদে জ্ঞানপাড়া টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাদিক মাহমুদ বন রক্ষীদের নিয়ে বনে তল্লাশি অভিযান চালায়।

এক পর্যায়ে ভোর ৫টার দিকে কচিখালীর পক্ষির চর এলাকা থেকে তাদের আটক করতে সক্ষম হয়। আটককৃতরা হচ্ছে, পাথরঘাটা উপজেলার দক্ষিণ চরদুয়ানী গ্রামের মুনসুর আলী বিশ্বাসের ছেলে ইব্রাহীম বিশ্বাস (৩৫), ইব্রাহিমের ছেলে মো. ইউনুচ (১৮), মো. ইসমাইলের ছেলে মো. মোস্তফা (৩০), পাথরঘাটার উপজেলার সায়রাবাদ গ্রামের আবদুল হকের ছেলে শুকুর আলী (১৯), উত্তর কাঠালতলী গ্রামের আবদুল হামিদের ছেলে ইলিয়াস (৩০), তালুকের চরদুয়ানী গ্রামের হাবিব মোল্লার ছেলে রাজু (২৫) ও মঠবাড়িয়া উপজেলার নলি গ্রামের আবদুস ছালাম কাজির ছেলে জাকির কাজি (৩৫)।

এসময় তাদের কাছ থেকে একটি ইঞ্জিন চালিত ট্রলার, দুইশত হাত ইলিশের জাল ও দুইশত হাত নাইলনের তৈরী হরিণ শিকারের ফাঁদসহ কয়েকটি দা ও ছুরি জব্দ করা হয়। আটককৃতদের বন আইনে মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। আটক হরিণ শিকারি ইব্রাহিম বিশ্বাস প্রায় দুই মাস আগে কটকা অভয়ারণ্য এলাকার ছাপড়াখালি এলাকা থেকে হরিণসহ বন বিভাগের হাতে আটক হয়েছিল বলে তিনি জানান।


আরো সংবাদ



premium cement
খুলনায় ইসতিসকার নামাজ আদায় ইথিওপিয়ার উত্তরাঞ্চলে সংঘর্ষে ৫০ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত শিশুদের বিকাশে অটিজম অভিভাবকদের সচেতনতা ফরিদপুরে মন্দিরে আগুন : দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি নেতাদের মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির মিছিল বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত ঢাকায় ‘হিট স্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট ‘আমার শিশু মেয়েটির যে সর্বনাশ সে করেছে’ বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত

সকল