২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মহররম ১৪৪৬
`

জাতিসঙ্ঘের সহায়তা আফগানিস্তানের তুলনায় ইউক্রেন বেশি পেয়েছে

জাতিসঙ্ঘের সহায়তা আফগানিস্তানের তুলনায় ইউক্রেন বেশি পেয়েছে - ছবি : সংগৃহীত

জাতিসঙ্ঘে রাশিয়ার স্থায়ী প্রতিনিধি ভ্যাসিলি নেবেনজিয়া বলেছেন, ইউক্রেন চলতি বছর জাতিসঙ্ঘ থেকে ১৮০ কোটি ডলারের বেশি সাহায্য পেয়েছে, যা সংস্থাটির আফগানিস্তানকে দেয়া সহায়তার চেয়ে ১০০ কোটি ডলার বেশি।

জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদের বিতর্কে তিনি বলেন, উল্লেখযোগ্যভাবে দাতাদের মনোযোগ আকর্ষণের ক্ষেত্রে ইউক্রেন বর্তমানে প্রথম স্থানে রয়েছে। চলতি বছরের এ পর্যন্ত জাতিসঙ্ঘ ইউক্রেনকে মানবিক সহায়তা হিসেবে ১৮৩ কোটি ডলার দিয়েছে।

রাশিয়ার কূটনীতিক আরো বলেন, এই সহায়তা দীর্ঘদিন ধরে সহিংসতায় ভোগ করে আসা সিরিয়ার জনগোষ্ঠীকে সহায়তায় যা প্রদান করা হয়েছে তার চেয়ে তিন কোটি ডলার এবং আফগানিস্তানের সাধারণ জনগণের জন্য দেয়া সাহায্যের চেয়ে ১০০ কোটি ডলার বেশি। এই দু’দেশে যুক্তরাষ্ট্র ও ন্যাটোর মাধ্যমে সরাসরি ‘পরীক্ষামূলক গণতন্ত্রীকরণের’ অভিজ্ঞতা লাভ করেছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
সিংড়ায় বিএনপির মিডিয়া সেল রাজশাহী বিভাগীয় সমন্বয়কারী গ্রেফতার মোবাইল ইন্টারনেট চালুর বিষয়ে সিদ্ধান্ত রোববার গৌরীপু‌রে সা‌বেক উপ‌জেলা চেয়ারম‌্যানসহ গ্রেফতার ৫ ঐক্যের ডাকে প্রমাণ হয়েছে জামায়াত-বিএনপির সম্পর্ক অবিচ্ছেদ্য : কাদের ফিলিপাইনে ডুবে যাওয়া ট্যাংকার থেকে তেল বের হচ্ছে খাগড়াছড়িতে ইউপিডিএফ নেতাকে গুলি করে হত্যা নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা : আইসিসিকে চ্যালেঞ্জ করবে না ব্রিটিশ সরকার বুলেটের আঘাতে ট্রাম্পের আহত হওয়ার খবর নিশ্চিত করেছে এফবিআই আদিবাসীদের এলাকায় ইউরেনিয়াম খনন নিষিদ্ধ করেছে অস্ট্রেলিয়া মেহেরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১ সন্ধ্যা পর্যন্ত ইন্টারনেটের ধীরগতি থাকতে পারে

সকল