২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩০, ১৪ জিলহজ ১৪৪৫
`

জাতিসঙ্ঘের সহায়তা আফগানিস্তানের তুলনায় ইউক্রেন বেশি পেয়েছে

জাতিসঙ্ঘের সহায়তা আফগানিস্তানের তুলনায় ইউক্রেন বেশি পেয়েছে - ছবি : সংগৃহীত

জাতিসঙ্ঘে রাশিয়ার স্থায়ী প্রতিনিধি ভ্যাসিলি নেবেনজিয়া বলেছেন, ইউক্রেন চলতি বছর জাতিসঙ্ঘ থেকে ১৮০ কোটি ডলারের বেশি সাহায্য পেয়েছে, যা সংস্থাটির আফগানিস্তানকে দেয়া সহায়তার চেয়ে ১০০ কোটি ডলার বেশি।

জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদের বিতর্কে তিনি বলেন, উল্লেখযোগ্যভাবে দাতাদের মনোযোগ আকর্ষণের ক্ষেত্রে ইউক্রেন বর্তমানে প্রথম স্থানে রয়েছে। চলতি বছরের এ পর্যন্ত জাতিসঙ্ঘ ইউক্রেনকে মানবিক সহায়তা হিসেবে ১৮৩ কোটি ডলার দিয়েছে।

রাশিয়ার কূটনীতিক আরো বলেন, এই সহায়তা দীর্ঘদিন ধরে সহিংসতায় ভোগ করে আসা সিরিয়ার জনগোষ্ঠীকে সহায়তায় যা প্রদান করা হয়েছে তার চেয়ে তিন কোটি ডলার এবং আফগানিস্তানের সাধারণ জনগণের জন্য দেয়া সাহায্যের চেয়ে ১০০ কোটি ডলার বেশি। এই দু’দেশে যুক্তরাষ্ট্র ও ন্যাটোর মাধ্যমে সরাসরি ‘পরীক্ষামূলক গণতন্ত্রীকরণের’ অভিজ্ঞতা লাভ করেছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ইতালির ফিল্ম ফেস্টিভ্যালে পুরস্কৃত হলো ‘ময়না’ পাতাল রেলের আকর্ষণের অন্ত নেই লন্ডনের বিভিন্ন দেশের আশ্রয় প্রক্রিয়া খতিয়ে দেখবে জার্মানি বান্দরবানে ট্রাক গভীর খাদে পড়ে নিহত ১, আহত ৪ প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপির ৬ নেতাকে দাওয়াত দিলো আ’লীগ দোয়ারাবাজারে নির্বাচনে পরাজিত হয়েও বন্যাদূর্গতদের পাশে সবার আগে লাইলী আক্তার লাকী একই বৃত্তে ঘুরপাক খাচ্ছে চামড়াশিল্প মেরে ফেললে নয়, জীবিত রাসেল ভাইপার ধরতে পারলে পুরস্কার দেবেন আ.লীগ নেতা বন্যায় বিদ্যুৎহীন সিলেটের ১২ হাজার গ্রাহক সিলেটের বন্যায় সাড়ে ১০ লাখ মানুষ পানিবন্দী আমাদের সকল কাজের মূল উদ্দেশ্য হলো মহান রবের সন্তুষ্টি অর্জন : মাওলানা রফিকুল ইসলাম খান

সকল