২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মহররম ১৪৪৬
`

করোনা আক্রান্ত এক লাখ ৪২ হাজার, মৃত ৭৯৮

- ছবি - ইন্টারনেট

মহামারী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে এক লাখ ৪২ হাজার ৬৪০ জন। মারা গেছে ৭৯৮ জন মানুষ।

গতকাল মঙ্গলবার আক্রান্ত হয়েছিল এক লাখ তিন হাজার ১৬১ জন। মারা গেছে এক হাজার ৭৬৯ জন মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বুধবার সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭ কোটি ৯৯ লাখ ৭২ হাজার ১৮৭ জনে। মোট মৃতের সংখ্যা ৬৮ লাখ ১৮৯ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৫ কোটি ২৮ লাখ ৪৫ হাজার ৫৯২ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৫২ লাখ ৮৫ হাজার ৩৪৭ জনে। মোট মারা গেছে ১১ লাখ ৪৫ হাজার ৬৬১ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৮৬ হাজার ৩৭১ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭৭১ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৬ লাখ ২২ হাজার ২৩১ জন। আর মারা গেছে এক লাখ ৬৪ হাজার ৯৬৩ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৮১ লাখ ৪৪ হাজার ৩৩ জন মানুষ। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৭ হাজার ৯৫১ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৭০ লাখ ৫২ হাজার ৯৩৬ জন। মারা গেছে ছয় লাখ ৯৯ হাজার ৮৭ জন।


আরো সংবাদ



premium cement
সারাদেশে আরো ২৯০ জনকে গ্রেফতার করেছে র‍্যাব গাজাবাসীর সমর্থনে ইয়েমেনের রাজপথে লাখো মানুষের বিক্ষোভ সেতু ভবন পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রংপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মিজুসহ গ্রেফতার ১৭ ঢাকায় গুলিবিদ্ধ শিবলুর লাশ ফেনীতে দাফন দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতেই এমন সহিংসতা : প্রধানমন্ত্রী মার্কিন কংগ্রেসে নেতানিয়াহুর বক্তব্যের জবাবে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রেমিট্যান্স ও প্রবাসীদের দেশে ফেরা নিয়ে অপপ্রচার হচ্ছে : পলক অস্ত্রবিরতির জন্য হ্যারিসের আহ্বান, সমালোচনায় ইসরাইলি কট্টরপন্থিরা আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী

সকল