০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


নিপ্রোতে রুশ ক্ষেপণাস্ত্র হামলার তীব্র নিন্দা জাতিসঙ্ঘের

জাতিসঙ্ঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস - ছবি : সংগৃহীত

ইউক্রেনের নিপ্রো শহরের একটি আবাসিক ভবনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় ৪০ জন নিহত হয়েছে। জাতিসঙ্ঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস এই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন।

স্টেফানি টেম্বলে সাংবাদিকদের বলেন, ‘শনিবার সন্ধ্যায় নিপ্রোর একটি আবাসিক ভবনে হামলা চালানো হয়, যা গত ফেব্রুয়ারিতে রুশ আগ্রাসন শুরুর পর ইউক্রেনের সবচেয়ে প্রাণঘাতী হামলা।

তিনি জানান, মহাসচিব এই হামলার নিন্দা জানিয়ে বলেন, এটি যুদ্ধ আইন লঙ্ঘনের আরেকটি উদাহরণ।

ইউক্রেনে জাতিসঙ্ঘের সমন্বয়ক ডেনিস ব্রাউন সন্দেহভাজন যুদ্ধাপরাধের কার্যকর তদন্ত এবং সন্দেহভাজনদের যথাযথ বিচারের আওতায় আনার আহ্বান জানিয়েছেন।

আংশিকভাবে ধসে পড়া সোভিয়েত স্টাইলের অ্যাপার্টমেন্ট ভবনের ধ্বংসাবশেষ থেকে আরো লাশ উদ্ধারের পর সোমবার নিপ্রোতে হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০ জনে।


আরো সংবাদ



premium cement
ঢাকা-জয়দেবপুর রুটে সকল ট্রেন চলাচল বন্ধ মুরাদনগরে আর্সি নদীতে নির্মাণ করা বাঁধ অপসারণ নওগাঁয় ইট ভাঙার মেশিনের চাপায় নিহত ১ গণতন্ত্র-সুশাসনের জন্য সর্বশেষ লড়াইয়ের প্রস্তুতি নেয়ার আহ্বান রিজভীর বাংলাদেশে পেঁয়াজ রফতানি নিষেধাজ্ঞা প্রত্যাহার ভারতের রেজিস্ট্রিবিহীন হজ পালন কমাতে নতুন পদক্ষেপ ঘোষণা সৌদি আরবের নির্বাচনের কথা আপনাদের মুখে মানায় না : মির্জা আব্বাস তেল আবিবে ইরাকি গ্রুপের হামলা ফিলিস্তিন সঙ্কট সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে মুসলিম উম্মাহ : পররাষ্ট্রমন্ত্রী নোয়াখালীতে সিএনজি-ট্রাক মুখোমুখি সংঘর্ষ, নিহত ৩ কোভিড ভ্যাকসিনে মস্তিষ্কে ক্ষতি, মামলা জয়ে এগিয়ে ভুক্তভোগী

সকল