২২ ফেব্রুয়ারি ২০২৪, ০৯ ফাল্গুন ১৪৩০, ১১ শাবান ১৪৪৫
`

করোনায় আক্রান্ত ৪ লাখ ৭১ হাজার, মৃত ৩ সহস্রাধিক


মহামারী করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছে চার লাখ ৭১ হাজার ৩৯৭ জন। মারা গেছে তিন হাজার ৯২ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, রোববার সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ কোটি ৮৩ লাখ ৩২ হাজার ৭৬৮ জনে। মোট মৃতের সংখ্যা ৬৭ লাখ ১২ হাজার ৮৫২ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৩ কোটি ৯৬ লাখ ৬৩ হাজার ৬২০ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৩০ লাখ ৮১ হাজার ৪০১ জনে। মোট মারা গেছে ১১ লাখ ২১ হাজার ৮৯ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৮১ হাজার ১৭ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭২০ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৪ লাখ এক হাজার ১৭০ জন। আর মারা গেছে এক লাখ ৬২ হাজার ৬৪৩ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৭৫ লাখ নয় হাজার ৫৩৯ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬২ হাজার ৬৮৮ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৬৫ লাখ ৩৪১ জন। মারা গেছে ছয় লাখ ৯৪ হাজার নয় শ’ জন।


আরো সংবাদ



premium cement