১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

করোনায় আক্রান্ত ৪ লাখ, মৃত দুই সহস্রাধিক

- ছবি - সংগৃহীত

বিশ্বব্যাপী ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে চার লাখ ৯৪ হাজার ৬৭৬ জন। মারা গেছে দুই হাজার ২৫৬ জন।

গতকাল বুধবার করোনায় আক্রান্ত হয়েছিল তিন লাখ ১৭ হাজার ১৯৫ জন। আর মারা গিয়েছিল এক হাজার ৩৬৪ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩ কোটি ৮৮ লাখ ৮২ হাজার ৭০৩ জনে। মোট মৃতের সংখ্যা ৬৬ লাখ ১০ হাজার ১৩০ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬১ কোটি ৮৬ লাখ ৪১ হাজার ৩০৯ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে নয় কোটি ৯৮ লাখ নয় হাজার ৭৬৭ জনে। মোট মারা গেছে ১০ লাখ ৯৯ হাজার ৪৯৪ জন।

তালিকায় আক্রান্তে ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৬৩ হাজার ৯৬৮ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৫১৪ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৭০ লাখ ৪১ হাজার ১০২০ জন। আর মারা গেছে এক লাখ ৫৭ হাজার ৬১৮ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে তৃতীয় স্থানে আছে ব্রাজিল। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৪৯ লাখ ১৯ হাজার ১৯ জন। আর মৃত্যু হয়েছে ছয় লাখ ৮৮ হাজার ৬১৭ জনের।


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল