১৭ জুন ২০২৪
`

জাভিকে বিদায় বলে দিল বার্সা

জাভিকে বিদায় বলে দিল বার্সা - সংগৃহীত

বার্সালোনায় জাভি হান্দার্দেজ অধ্যায়ের পরিসমাপ্তি। আগামী মৌসুমে তাকে আর দেখা যাবে না কাতালানদের ডাগ আউটে। এবারই তার সাথে সকল সম্পর্কের ইতি টেনেছে ক্লাব, বরখাস্ত করা হয়েছে সাবেক এই তারকা ফুটবলারকে।

শুক্রবার বিকেলে এক বিবৃতিতে জাভিকে বরখাস্ত করার কথা জানিয়েছে বার্সালোনা। যেখানে তারা জানায়, আগামী রোববার সেভিয়ার বিপক্ষে যেই ম্যাচ খেলবে বার্সা, তাই হতে যাচ্ছে জাভির অধীনে শেষ ম্যাচ। নতুন মৌসুমের জন্যে শিগগিরই ক্লাবের নতুন কোচের বিষয়ে ঘোষণা দেয়া হবে বলেও জানানো হয়।

জাভির শেষটা বেশ নাটকীয়ই বলা চলে। জানুয়ারিতে যখন নিজে থেকে ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েছিলেন জাভি, তখন বোর্ডের আবদারে সিদ্ধান্ত পরিবর্তন করেন। তবে মাস দুয়েক যেতে না যেতেই সেই বোর্ড এবার নিজে থেকেই বরখাস্ত করলো জাভিকে।

অবশ্য নতুন জীবনের জন্য জাভিকে শুভকামনা জানায় তারা। বিবৃতিতে বলা হয়, ‘বার্সেলোনা জাভিকে কোচ হিসেবে তার কাজের জন্য ধন্যবাদ জানাচ্ছে। পাশাপাশি খেলোয়াড় এবং অধিনায়ক হিসেবে অনবদ্য ক্যারিয়ারের জন্যও তাকে ধন্যবাদ দিচ্ছে। ভবিষ্যতে ভালো কিছুর জন্য জাভির জন্য শুভকামনা রইল।’

বিদায় নিলেও বার্সেলোনায় জাভির অসংখ্য স্মৃতি থেকে যাবে। লা মাসিয়া থেকে ওঠে আসা জাভি ক্লাব জার্সিতে খেলেছেন ১৭ বছর। এরপর ২০২১ সালের নভেম্বরে বার্সার ডাগআউটের দায়িত্ব নেন। প্রথম মৌসুমে তার অধীনে কাতালানরা লা লিগা ও স্প্যানিশ কাপের শিরোপা জেতে। সবমিলিয়ে জাভির অধীনে বার্সা ১৪১ ম্যাচে জত পেয়েছে ৮৯টিতে।

তবে এবার ট্রফিহীন মৌসুম শেষ করার মূল্য দিতে হচ্ছে তাকে। তাকে বিদায় দিয়ে জার্মান কোচ হ্যান্সি ফ্লিককে আনতে যাচ্ছে বার্সা। যেকোনো সময় ঘোষণা হতে পারে এই সিদ্ধান্তের কথা।


আরো সংবাদ



premium cement