২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


বাংলাদেশের নেপাল বাধা

বাংলাদেশের নেপাল বাধা - ছবি : সংগৃহীত

শুক্রবার থেকে শুরু হয়েছে অনূর্ধ্ব-১৬ মহিলা সাফ। ভুটানের বিপক্ষে ভারতের প্রত্যাশিত সহজ জয়ই (৭-০) পর্দা নামল প্রথম এই আসরের।

২০১৭ সাল থেকে অনূর্ধ্ব-১৫ ফুটবল দিয়ে মহিলা বয়সভিত্তিক সাফের আসর শুরু। পরে গত বছর ২০২৩ সালে অনূর্ধ্ব-১৭ মহিলা সাফ হলেও এই প্রথম মাঠে গড়াচ্ছে অনূর্ধ্ব-১৬ বছর বয়সীদের নিয়ে মহিলা সাফ।

মহিলা সাফের সব বয়সভিত্তিক আসরেরই প্রথম আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশ। সেই হিসেবে এবারো ফেবারিট লাল-সবুজ উঠতি মেয়েরা।

নেপাল থেকে ট্রফি নিয়ে ফিরে আসার মিশনে আজ অর্পিতা বিশ্বাসদের প্রথম ম্যাচ নেপালের বিপক্ষে। কাঠমান্ডুর ললিতপুরের অ্যাকাডেমি স্টেডিয়ামে এই ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সোয়া ৩টায়।

সৌরভী আকন্দ প্রীতিরা জিতলে ফাইনালের পথে অনেকদূরই এগিয়ে যাবে। কারণ তাদের শেষ ম্যাচের প্রতিপক্ষ দুর্বল ভুটান।
চার দলের লিগ পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দল ১০ মার্চের ফাইনালে খেলবে। ফলে প্রথম ম্যাচে জয়ে শুরুটা খুবই গুরুত্বপূর্ণ। তাই নেপালকে হারানোটা খুবই জরুরি।

বাংলাদেশ দলের অধিনায়ক এবং ডিফেন্ডার অর্পিতা বিশ্বাস জানান, আমরা ম্যাচ বাই ম্যাচ এগুতে চাই। নিশ্চয়ই আমাদের লক্ষ্য হলো স্বাগতিকদের হারিয়ে শুরু করা। চ্যাম্পিয়ন হওয়াই তো আমাদের মূল লক্ষ্য।

কোচ সাইফুল বারী টিটুর মতে, নেপালের বিপক্ষে তাদের বিপক্ষে এই ম্যাচে স্থানীয় দর্শকদের সমর্থন পাবে তারা। টুর্নামেন্টের প্রথম ম্যাচে জিতলে ফাইনালে এক পা দিয়ে রাখা যাবে। তাই ম্যাচটার গুরুত্ব অনেক বেশী। মেয়েদের চাপ মুক্ত হয়ে খেলতে হবে ম্যাচ।


আরো সংবাদ



premium cement