১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

পৈত্রিকভূমি তুরস্কেই খেলবেন ওজিল

মেসুত ওজিল - ছবি : সংগৃহীত

অবশেষে নিজের পৈত্রিকভূমি তুরস্কেই ফিরে আসলেন ওজিল। যোগ দিচ্ছেন সাবেক তুর্কি চ্যাম্পিয়ন ফেনেরবাখে। বিশ্বকাপজয়ী গর্বিত ফুটবলার তিনি। বিশ্বকাপ জিতেছেন জার্মানির হয়ে, ২০১৪ সালে। কিন্তু মেসুত ওজিলের পৈত্রিক বাড়ি তুরস্কে। তুর্কি প্রেসিডেন্ট এরদোগানের সাথে ছবি তোলার অপরাধে জার্মান জাতীয় দলে ভ্রাত্য হয়ে পড়েছিলেন তিনি। শেষ পর্যন্ত জার্মানির হয়ে আন্তর্জাতিক ফুটবলকেই গুডবাই জানিয়ে দেন ওজিল।

ক্লাব ফুটবলে খেলেছেন রিয়াল মাদ্রিদের মতো ক্লাবের হয়ে। ২০১৩ সালে রিয়াল ছেড়ে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব আর্সেনালে যোগ দেয়ার পর সেখানে কাটিয়েছেন সাতটি বছর।

ওজিল বলেছেন, তিনি খুবই আনন্দিত, সাবেক তুর্কি চ্যাম্পিয়ন ক্লাবটিতে যোগ দেবেন- এ কারণে। শুধু তাই নয়, এক বছরের বেশি ফুটবল থেকে দূরে থাকলেও তিনি পুরোপুরি ফিট মাঠে নামার জন্য।

ইএসপিএন জানিয়েছে, তিনি মৌখিকভাবে আর্সেনালের সসাথে তার চুক্তি শেষ করার বিষয়ে একমত হয়েছেন। আগামী দিনে আর্সেনালের জার্সি ছেড়ে ফেনেরবাখের জার্সি পরবেন তিনি। রোববার দিনের শেষ দিকে ফেনেরবাখও একটি টুইট করেছে ওজিলের দুটি ছবি দিয়ে। যেখানে প্রায় অফিসিয়াল বিবৃতিই দেয়া হয়েছে বলতে গেলে। তারা লিখেছে, ‘আমাদের ক্লাব মেসুত ওজিলকে ইস্তাম্বুলে নিয়ে এসেছে তার ট্রান্সফার প্রসেস শেষ করার জন্য।’


আরো সংবাদ



premium cement