২৬ অক্টোবর ২০২০

সালাহদের একাকী অনুশীলন

মোহাম্মাদ সালাহ - ছবি: টুইটার

করোনাভাইরাসে হারিয়ে মাঠে ফেরার লড়াই চলছে বিশ্ব ফুটবলে। দুই মাসের বেশি সময় বন্ধ থাকার পর শুরুর তোড়জোড় চলছে ফুটবল অঙ্গনে। ইতোমধ্যেই মাঠে ফিরেছে জার্মানির শীর্ষ লিগ বুন্দেসলিগা। স্প্যানিশ লা লিগাও শুরু হবার আশা করা হচ্ছে আগামী ৮ জুন থেকে। জার্মানি ও স্পেনের চেয়ে ইংল্যান্ডের করোনা পরিস্থিতি এখনো খারাপ হওয়ায় ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু ব্যাপারে কোন সিদ্ধান্ত হয়নি। তবে কর্তৃপক্ষ চাইছে দ্রুত মাঠে খেলা ফেরাতে। এ জন্য পৃথক অনুশীলনের অনুশীলনের অনুমতিও দেয়া হয়েছে খেলোয়াড়দের।

ইংল্যান্ডের শীর্ষ লিগের বেশ কয়েকটি ক্লাব ইতোমধ্যেই এই অনুমতি পাওয়ার পর খেলোয়াড়দে নিয়ে অনুশীলন শুরু করেছে। তবে সবাই যথেষ্ট দূরত্ব বজায় রেখে অনুশীলন করেছে।

এই অনুমতি পেয়েই মাঠে নেমে পড়েছে লিভারপুল এফসি। ক্লাবটির মিসরীয় সুপারস্টার মোহাম্মাদ সালাহও অনুশীলন করেছেন। অনেকদিন পর মাঠে নামার সুযোগ পেয়ে আর অপেক্ষা করতে চাননি তিনি। অনুশীলন করেছেন বেশ কিছুক্ষণ। শুরুতে ওয়ার্মআপের পর খালি মাঠে একাকি বল নিয়ে দৌড়েছেন কিছুক্ষণ।

অন্য ফুটবলাররাও অনুশীলন করেছেন মাঠের বিভিন্ন প্রান্তে। দূরত্ব বজায় রেখে অনুশীলনের ফাঁক সাপোর্ট স্টাফরা বিভিন্ন পরামর্শ দিয়েছেন ফুটবলারদের। খেলোয়াড়রাও নিজেদের মধ্যে কথা বলেছেন দূরত্ব বজায় রেখে।

 প্রথমদিন অনুশীলনের ছবি সালাহ নিজেই শেয়ার করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে। সংক্ষিপ্ত ক্যাপশন লিখেছেন, ‘ফেরা’। এই অল্প কথাই ফুটবল ভক্তরা বুঝে নিয়েছেন প্রিয় তারকার মাঠে ফেরাটা কতটা কাঙ্ক্ষিত ছিল। ফুটবলই যার জীবন-জীবিকা তারা যদি খেলতেই না পারেন তাহলে কেমন লাগে! যেন দুই মাসের কারাবন্দী দশা থেকে ধীরে ধীরে মুক্তি পেতে শুরু করেছে বিশ্ব ফুটবল।


আরো সংবাদ