১৬ জুন ২০২৪
`

আ’লীগের দীর্ঘমেয়াদে ক্ষমতা ভোগের স্বপ্ন পূরণ হবে না : ফখরুল

ইরান দূতাবাসে শোক বইয়ে স্বাক্ষর
প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে ঢাকায় ইরান দূতাবাসে শোক বইতে স্বাক্ষর করেন মির্জা ফখরুল -

বিরোধী নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতন চালিয়ে আওয়ামী ডামি সরকার অবৈধ ক্ষমতা দীর্ঘমেয়াদে ভোগ করার যে স্বপ্ন দেখছে তা কখনোই পূরণ হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।
বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ‘জনভিত্তি নেই বলেই ৭ জানুয়ারি প্রহসনের নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করে আওয়ামী শাসকগোষ্ঠী এখন আরো বেশি বেসামাল ও জুলুমবাজ হয়ে উঠেছে। কর্তৃত্ববাদী শাসনের দ্বারা রাষ্ট্রক্ষমতা আঁকড়ে রাখতে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর তীব্র মাত্রায় দমন-পীড়ন শুরু করেছে।’
তিনি বলেন, আদালতকে দিয়ে মিথ্যা মামলায় সাজা প্রদানসহ জামিন নামঞ্জুর করে বিরোধী নেতাকর্মীদের কারাগারে পাঠানো এখন অবৈধ দখলদার সরকারের প্রধান লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে। বনানী থানায় দায়েরকৃত চারটি মিথ্যা ও বানোয়াট মামলায় ফরমায়েশি রায়ে অন্যায়ভাবে সাজাপ্রাপ্ত ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক সহসাধারণ সম্পাদক রেজাউর রহমান ফাহিমের জামিন নামঞ্জুর ও কারাগারে পাঠানোর ঘটনা সেটিরই ধারাবাহিকতা।
মির্জা ফখরুল বলেন, জনগণ এখন গণবিরোধী সরকারের হিংস্র আচরণ ও নিষ্ঠুর দুঃশাসনে অতিষ্ঠ হয়ে উঠেছে। আর তাই জনগণ অবৈধ আওয়ামী সরকারের বিরুদ্ধে ফুঁসে উঠেছে। জনগণ এবং বিরোধী নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতন চালিয়ে আওয়ামী ডামি সরকার অবৈধ ক্ষমতা দীর্ঘমেয়াদে ভোগ করার যে স্বপ্ন দেখছে তা কখনোই পূরণ হবে না।

এসময় সারা দেশে প্রতিনিয়ত আদালতকে দিয়ে বিএনপিসহ বিরোধী দল ও মতের মানুষের জামিন নামঞ্জুরের মাধ্যমে কারান্তরীণ করার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন তিনি। সেইসাথে রেজাউর রহমান ফাহিমের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারসহ অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির জোর আহ্বান জানান মির্জা ফখরুল।
ইরান দূতাবাসে শোক বইয়ে স্বাক্ষর মির্জা ফখরুলের : হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রীসহ উচ্চপদস্থ কর্মকর্তাদের নিহত হওয়ার ঘটনায় শোক বইয়ে স্বাক্ষর করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর গুলশানে ইরানের দূতাবাসে গিয়ে শোক বইয়ে স্বাক্ষর করেন তিনি। এ সময় তার সাথে ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ডক্টর এনামুল হক ও বিএনপি মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।
শোক বইয়ে স্বাক্ষর শেষে মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, ইরানের জনপ্রিয় রাষ্ট্রপতি, পররাষ্ট্রমন্ত্রী এবং উচ্চপদস্থ কর্মকর্তাদের হেলিকপ্টার দুর্ঘটনায় ইন্তেকালে আমরা গভীরভাবে শোকাহত। আমি ও আমাদের দল এবং দলের চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে ইরানের দূতাবাসে এসে শোক প্রকাশ করছি। তিনি বলেন, ‘এই মুহূর্তে বিশ্বে অভিজ্ঞ রাজনীতিবিদদের বেশি প্রয়োজন। সেই মুহূর্তে ইব্রাহিম রাইসির মতো একজন বিচক্ষণ, অভিজ্ঞ এবং জনপ্রিয় নেতার হঠাৎ চলে যাওয়া আন্তর্জাতিক বিশ্বের জন্য, শান্তির জন্য, সৌহার্দ্য স্থাপনের ক্ষেত্রে একটা মর্মান্তিক দুর্ঘটনা বলে মনে করছি।’
বিএনপির পক্ষ থেকে ইরানের সরকার, জনগণ, নিহতদের পরিবার ও আত্মীয়-স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘তারা যেন এই শোক সহ্য করতে পারে এবং ইরানের জনগণ যেন এই শোকের সময়ে তাদের যে স্থির সিদ্ধান্তগুলো, বিশ্বায়নে তাদের যে অবদান, রাষ্ট্রের যে ভূমিকা তা যেন অক্ষুণœ রাখতে পারে।’

 


আরো সংবাদ



premium cement