১৬ জুন ২০২৪
`

এমপি আনোয়ারুল অপকর্মে জড়িত কি-না তা তদন্তে বেরিয়ে আসবে : কাদের

তেজগাঁওয়ে আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপ-কমিটির আলোচনা সভায় ওবায়দুল কাদের -

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভারতে নিহত ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার অপকর্মে জড়িত কি-না তা তদন্তে বেরিয়ে আসবে। তদন্ত শেষ হওয়ার আগে কিছু বলতে পারছি না। তবে তিনি আওয়ামী লীগের এমপি, সে কী ছিল সেটা বড় কথা না। সে এলাকার প্রতিনিধিত্ব করে। সেই এলাকায় গিয়ে দেখুন, তার জন্য শোকার্ত মানুষের হাহাকার। কোনো গাড়িতে নয়, প্রতিনিয়ত সে মোটরসাইকেলে সারা এলাকা ঘুরতো।
গতকাল তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে নবগঠিত যুব ও ক্রীড়া উপকমিটির সদস্যদের পরিচিতি সভায় তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম আনারকে তৃতীয়বার মনোনয়ন দেয়া হয়েছিল তার জনপ্রিয়তার কারণে। এলাকায় গিয়ে দেখেন তার জন্য শোকার্ত এলাকার মানুষরা। তিনি বলেন, ভেতরে সে কোনো অপকর্ম করে কি-না এসব যখন প্রমাণ হয় তখন শেখ হাসিনা কাউকে ছাড় দেন না, দলের লোক হলেও। ‘জিরো টলারেন্স’ নীতি তার। ভারতের গণমাধ্যমে এসেছে চোরাচালানের কথা। তার মৃত্যুর আগে দেশের কোন সাংবাদিকের অনুসন্ধানী প্রতিবেদনে কেন বিষয়টা এলো না?

ওবায়দুল কাদের বলেন, বিএনপি বলছে আজকে ছাত্রলীগ, যুবলীগ নাকি অর্থ পাচার করছে। অর্থ পাচারে বিএনপি সুপরিচিত। সিঙ্গাপুর আমেরিকায় কে অর্থ পাচার করেছে? তারেক রহমান ও কোকো। সিঙ্গাপুরে পাচার হওয়া অর্থের একটা অংশ উদ্ধার করা হয়েছে। এফবিআই ঢাকায় এসে সাক্ষী দিয়ে গেছে। নিজেরা যে অপরাধে অপরাধী তার দায় তারা ছাত্রলীগ যুবলীগের ওপর চাপাতে চায়। এরা কত মিথ্যাচার অপপ্রচার করতে পারে!
বাংলাদেশের ক্রীড়াঙ্গন নিয়ে হতাশার কোনো কারণ নেই জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ক্রিকেট অনেক এগিয়ে গেছে। ফুটবল আরো এগোতে পারতো। বিশ্বকাপ ফুটবলে যখন দেখি আইসল্যান্ডের মতো দেশ খেলছে। তখন ভাবি আমরা কেন পারি না। তিনি বলেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের তার দায়িত্বে থাকার সময় বাংলাদেশ সাফ ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে। বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ খেলার সুযোগ পেয়েছে।
যানজট নিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, এয়ারপোর্টে গিয়ে অনেকে ফ্লাইট মিস করতো যানজটের কারণে। এখন ফার্মগেট থেকে এয়ারপোর্ট ১০ মিনিট সময় লাগে। সময়মতো এখন এয়ারপোর্ট পৌঁছানো যায়। আমার মাথার ওপর প্রধানমন্ত্রীর হাত এবং ছায়া না থাকলে কখনোই আমি এসব করতে পারতাম না। যুব ও ক্রীড়া উপ-কমিটির চেয়ারম্যান মোজাফফর হোসেন পল্টুর সভাপতিত্বে পরিচিত সভায় উপ-কমিটির কো-চেয়ারম্যান হারুনুর রশিদ, যুব ও ক্রীড়া উপ-কমিটির সদস্য সচিব ও হুইপ মাশরাফি বিন মোর্ত্তাজা, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী নাহিদ ইজহার খান প্রমুখ উপস্থিত ছিলেন।

 


আরো সংবাদ



premium cement