২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


ড. ইউনূসের বিরুদ্ধে রংপুরে শ্রম আদালতের মামলা স্থগিত

-

শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ও গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূসসহ ছয়জনের বিরুদ্ধে রংপুরে শ্রম আদালতে শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে করা মামলার কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট। একই সাথে শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে করা এই মামলার কার্যক্রম কেন বাতিল করা হবে না, মর্মে রুল জারি করেছেন আদালত।
মঙ্গলবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো: আতাবুল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে ড. ইউনূসের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন। সাথে ছিলেন ব্যারিস্টার খাজা তানভীর আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।
ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন বলেন, ২০২১ সালে রংপুরের লেবার কোর্টে এ মামলা দায়ের করা হয়। রংপুরের গ্রামীণ কৃষি ফাউন্ডেশনের সিনিয়র প্রিন্সিপাল অফিসার ও প্রোগ্রাম ম্যানেজার গোলাম মোস্তফা এ মামলা করেন। তিনি শ্রমিক নন বলে আমরা হাইকোর্টে রিট করি। আমরা আদালতে বলেছি, দাবিসংক্রান্ত মামলা চলবে সিভিল হিসেবে। তিনি লেবার নন, তিনি গ্রামীণ কৃষি ফাউন্ডেশনের প্রোগ্রাম ম্যানেজার। আদালত শুনানি শেষে রুল জারি করেন এবং মামলার কার্যক্রম স্থগিত করেন।
এর আগে রংপুরে শ্রম আদালতে শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে করা মামলার কার্যক্রম স্থগিত চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়।
২০২১ সালের ২০ ডিসেম্বর এ মামলাটি করেন রংপুরের গ্রামীণ কৃষি ফাউন্ডেশনের সিনিয়র প্রিন্সিপাল অফিসার ও প্রোগ্রাম ম্যানেজার গোলাম মোস্তফা।
মামলার অন্য বিবাদিরা হলেন- গ্রামীণ কৃষি ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নুরজাহান বেগম, ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) শামসুদ দোহা, বোর্ড সদস্য ইমামুস সুলতান, রতন কুমার নাগ ও শাহজাহান।

 

 


আরো সংবাদ



premium cement
ড. রফিক জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত আড়াইহাজারে চেয়ারম‌্যান হ‌লেন সাইফুল ইসলাম স্বপন শৈলকুপায় ইজি বাইকের ধাক্কায় গৃহবধূ নিহত গৌরীপু‌র উপ‌জেলা চেয়ারম‌্যান হ‌লেন সোমরাথ সাহা মাথাপিছু আয় এখন ২৭৮৪ মার্কিন ডলার : বিবিএস কৃষি খাতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী রিমার্ক-হারল্যানের নতুন পরিচালক ইউনিলিভারের সামি সাবেক সেনাপ্রধানের ওপর মার্কিন নিষেধাজ্ঞা যে বার্তা দিচ্ছে চুয়াডাঙ্গায় বিএন‌পি নেতার লাশ মিল‌ল পাটক্ষেতে কক্সবাজারে ভোট শেষে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক নিহত ভোটার উপস্থিতি মোটামুটি সন্তোষজনক : ওবায়দুল কাদের

সকল