২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


৭ মে পর্যন্ত হজের ভিসা আবেদনের সময় বাড়ল

-

হজের ভিসা আবেদনের সময় বাড়িয়েছে সৌদি সরকার। চলতি বছর হজে যেতে চূড়ান্ত নিবন্ধনকারীরা আগামী সাত মে পর্যন্ত হজ ভিসার আবেদন করতে পারবেন। এর আগে ২৯ এপ্রিল পর্যন্ত ভিসা করার শেষ সময় দেয়া হয়েছিল। গতকাল ধর্ম মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।
ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মুহা: আবু তাহিরের সই করা এক পত্রে বলা হয়, হজযাত্রীরা সময়মতো নিবন্ধন করতে না পারায় ধর্মমন্ত্রী সৌদির হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের কাছে সময় বাড়ানোর জন্য গত ২০ এপ্রিল আবেদন করেন। বাংলাদেশের ধর্মমন্ত্রীসহ বিভিন্ন দেশের আবেদনের পরিপ্রেক্ষিতে সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয় হজের ভিসা আবেদনের সময় আগামী সাত মে পর্যন্ত বাড়িয়েছে। এ সময়ের মধ্যে সবাইকে ভিসা আবেদন করার অনুরোধ জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়।
আগামী ৯ মে বাংলাদেশ থেকে হজ ফ্লাইট শুরু হবে। এর আগের দিন আট মে চলতি বছরের হজ ফ্লাইটের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
গত বছর সারা বিশ্ব থেকে প্রায় ২০ লাখ মুসলমান মক্কায় হজ পালন করতে আসেন। করোনা মহামারির পর গত বছরই সর্বোচ্চ সংখ্যক হজযাত্রী মক্কায় যান। এবার আরো বেশি মানুষ হজ করতে যাবেন বলে ধারণা করা হচ্ছে। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন (১৪৪৫ হিজরি সনের ৯ জিলহজ) পবিত্র হজ অনুষ্ঠিত হবে।

 


আরো সংবাদ



premium cement