০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


ধর্ম প্রতিমন্ত্রীসহ বিভিন্ন সংগঠনের শুভেচ্ছা

হাফেজ তাকরিমকে রাষ্ট্রীয় সংবর্ধনা দেয়ার দাবি

আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকারী হাফেজ সালেহ আহমাদ তাকরিমকে বিমানবন্দরে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হচ্ছে -

৪২তম বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জনকারী বাংলাদেশী প্রতিযোগী হাফেজ সালেহ আহমাদ তাকরিমকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান।
হাফেজ সালেহ আহমাদ তাকরিম গত বৃহস্পতিবার রাত পৌনে ২টায় দেশে ফিরলে ধর্ম প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খানের পক্ষে হজরত শাহজালাল রহ: আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন। ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালকের পক্ষে অভিনন্দন জানান ইসলামিক ফাউন্ডেশনের দ্বীনি দাওয়াত বিভাগের পরিচালক মো: আনিসুর রহমান সরকার। এ ছাড়া বিভিন্ন মাদরাসার কয়েক হাজার শিক্ষক-ছাত্র তাকে অভিনন্দন জানাতে বিমানবন্দরে ছুটে আসেন। হাফেজ তাকরিম বিমানবন্দরের ভিআইপি গেট দিয়ে বের হলে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান তারা। পরে তাকে গাড়িতে করে মাদরাসায় নিয়ে যাওয়া হয়।
গত বুধবার রাতে সৌদি আরবের মক্কা আল মোকাররমায় পবিত্র মসজিদুল হারামে বর্ণাঢ্য অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। সেখানে তাকরিমের হাতে এক লাখ রিয়াল (প্রায় সাড়ে ২৭ লাখ টাকা) পুরস্কার, সনদ ও সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়। বিশ্বের ১১১টি দেশের ১৫৩ জন কুরআনের হাফেজ ৪২তম বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। হাফেজ তাকরিম ইতঃপূর্বে ইরানে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রথম এবং আলজেরিয়ায় অনুষ্ঠিত হিফজুল কুরআন প্রতিযোগিতায় সপ্তম স্থান অধিকার করেছিল।
এ দিকে বিভিন্ন ব্যক্তি ও সংগঠন তাকে শুভেচ্ছা জানিয়ে বিবৃতি ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিক্রিয়া জানিয়েছেন। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল (এমপি) অভিনন্দন জানিয়ে তার ফেসবুক পেজে তাকরিমের একটি ছবি শেয়ার করেছেন। ক্যাপশনে লিখেছেন, পবিত্র মক্কায় অনুষ্ঠিত আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় বিশ্বের ১১১টি দেশের ১৫৩ জনের মধ্যে বাংলাদেশের হাফেজ সালেহ আহমাদ তাকরিম তৃতীয় স্থান অর্জন করেছেন, আলহামদুলিল্লাহ। পুরস্কার হিসেবে পেয়েছে সাড়ে সাতাশ লাখ টাকা। বিশ্বজয়ী কুরআনের সুমিষ্ট স্বরের পাখি হাফেজ তাকরিমকে আন্তরিক অভিনন্দন।
হাটহাজারী মাদরাসার মহাপরিচালকের শুভেচ্ছা : হাফেজ সালেহ আহমাদ তাকরিমকে অভিনন্দন জানিয়েছেন হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমির ও দারুল উলুম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া। গতকাল এক অভিনন্দন বার্তায় তিনি বলেন, মাত্র ১৩ বছর বয়সের কিশোর হাফেজে কুরআন সালেহ আহমাদ তাকরিমের এ বিজয় মুসলিম বিশ্বে বাংলাদেশের ভাবমর্যাদা উজ্জ্বল করেছে। তার এ গৌরবময় বিজয় এটা প্রমাণ করেছে যে, শতপ্রতিকূলতা ও সঙ্কটের মধ্যেও বাংলাদেশে ইসলামী সংস্কৃতি ও শিক্ষার চর্চা থেমে নেই। হাফেজ তাকরিমের বিজেয়ে দেশের কিশোর-তরুণ থেকে শুরু করে সর্বস্তরের জনতা যে খুশি ও আনন্দ উদযাপন করছে, তাতে সহজেই বুঝা যায় এ দেশের মুসলমানরা ইসলামকে হৃদয়ের কতটা গভীর থেকে ধারণ করেন। তিনি আরো বলেন, আমরা আশা করব ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে বিশ্বজয়ী তরুণ এ হাফেজকে রাষ্ট্রীয় সংবর্ধনা দিয়ে অর্জিত এ বিশাল গৌরবকে দেশবাসীর সামনে তুলে ধরবেন।
খেলাফত মজলিসের শুভেচ্ছা : শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়ে খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, হাফেজ তাকরিম বাংলাদেশের জন্য যে সম্মান বয়ে এনেছে, তা দেশবাসীর জন্য গৌরবের। তার এ বিজয়ে বিশ্ব মুসলিমের দরবারে বাংলাদেশের লাল-সবুজের পতাকা আরেকবার উদ্ভাসিত হয়েছে। মহান আল্লাহ যেন তাকে পবিত্র কুরআনের একজন যোগ্য আলেম বানিয়ে ইসলামের আরো সেবা করার তৌফিক দেন তা কামনা করছি। সরকারের উচিত এ ধরনের বিজয়ীদের রাষ্ট্রীয়ভাবে পুরস্কৃত করা। পাশাপাশি বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে এমন অসংখ্য হাফেজে কুরআনের প্রতিভা বিকাশে সুযোগ করে দেয়ার জন্য সরকারি পৃষ্ঠপোষকতা ও সামর্থ্যবানদের সহযোগিতা কামনা করছি।
বাংলাদেশ খেলাফত আন্দোলন : কেন্দ্রীয় নায়েবে আমির ও ঢাকা মহানগর আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেছেন, কুরআনকে সম্মান করলে রাষ্ট্রে অনাচার-অবিচার, দুর্নীতি ও অরাজকতা কমে সর্বত্র সাম্য ও শান্তির সমাজ কায়েম হবে। কুরআনের সাথে সম্পৃক্ত সবকিছু দুনিয়া এবং আখেরাতে সম্মানিত। তাই সরকারের জন্য কুরআনি শাসন প্রতিষ্ঠার প্রচেষ্টার পাশাপাশি কুরআনের বাহক বিশ্বজয়ী হাফেজদেরকে ও যথাযথ সম্মান প্রদান করতে হবে।
মাওলানা হামিদী বিশ্বজয়ী হাফেজ সালেহ আহমাদ তাকরিমসহ আগে যারা বিজয় হয়েছেন তাদেরকেও রাষ্ট্রীয়ভাবে সংবর্ধনা প্রদান করে সর্বোচ্চ সম্মান দিয়ে বরণ করার জন্য সরকারের প্রতি দাবি জানান। গতকাল লালবাগের খেলাফত মিলনায়তনে অনুষ্ঠিত খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। সভায় আরো বক্তব্য রাখেন- ঢাকা মহানগর নায়েবে আমির মাওলানা ফিরোজ আশরাফী, মুফতি আখতারুজ্জামান আশরাফী, যুগ্ম সম্পাদক মুফতি আ ফ ম আকরাম হোসাইন, সাংগঠনিক সম্পাদক মুফতি আবুল হাসান কাসেমী প্রমুখ।
জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশ : শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশের সভাপতি মুফতি আবদুল্লাহ ইয়াহইয়া ও সেক্রেটারি জেনারেল মুফতি আ ফ ম আকরাম হুসাইন হাফিজাহুল্লাহ। এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, শুধু তাকরিমই নয়, ইতঃপূর্বে দৃষ্টিহীন হাফেজ তানভির হোসাইন, তরিকুল ইসলাম, জাকারিয়া, নাজমুস সাকিব, সাআদ সুরাইল, সাইফুর রহমান ত্বকিসহ অনেকে বিশ্বজয়ী হয়ে এসেছে, তাদেরকে রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় সংবর্ধনা দেয়া হলে কুরআনের মূল্যায়ন হবে তেমনি রাষ্ট্রের মর্যাদা আরো বৃদ্ধি পাবে।
আরো শুভেচ্ছা : তাকরিমকে শুভেচ্ছা জানিয়েছেন বিশিষ্ট ইসলামী আলোচক ও প্রখ্যাত দাঈ মাওলানা মিজানুর রহমান আজহারি। নিজের ভেরিফাইড ফেসবুক পেজে একটি পোস্টের মাধ্যমে মাওলানা আজহারি এ শুভেচ্ছা জানান। তিনি তাতে লেখেন, ‘সাবাস তাকরিম! দুয়া ও অভিনন্দন তোমায়। ওর তিলাওয়াতে একটা বিশেষ আবেদন আছে। রীতিমতো মন ছুঁয়ে যায়। আমার ভালো লাগে খুব। সাফল্যের এ ধারাবাহিকতা অব্যাহত থাকুক। তাকরিমরা বেশি বেশি জন্ম নিক এ ভূখণ্ডে। ছড়িয়ে দিক কুরআনের সুধা বিশ্বময়। কববঢ় ড়ঁৎ ভষধম যরময ড়হ মষড়নধষ ংঃধমব.
ইসলামিক স্কলার শায়খ আহমাদুল্লাহও নিজের ভেরিফাইড ফেসবুক পোস্টে হাফেজ তাকরিমকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি লিখেন, ‘তাকে ও তার শিক্ষক-অভিভাবকদের অভিনন্দন। মহান আল্লাহ তার জীবনে সর্বাঙ্গীণ কল্যাণ দান করুন। তার সম্মানিত শিক্ষক ও অভিভাবকদের প্রতি অনুরোধ, তাকে খুব বেশি পাবলিক প্রোগ্রামে উপস্থাপন করে তার সামনে অগ্রসর হওয়ার সম্ভাবনাকে হুমকির মুখে ফেলে দিবেন না। এবার তাকে নিবিড়ভাবে ভালো আলেম ও উচ্চ শিক্ষা অর্জনের সুযোগ দিন। আমাদের নিজেদের সামান্য স্বার্থে ব্যবহার কিংবা অতি মাতামাতির কারণে এ ধরনের সম্ভাবনাময় ছেলেরা হারিয়ে যায়।’
তাকরিমের এ অর্জনে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় লেখক আনিসুল হক। শুক্রবার সকালে পাঠকপ্রিয় উপন্যাস ‘মা’-এর রচয়িতা নিজের ফেসবুক পেজে তাকরিমকে নিয়ে প্রকাশিত একটি নিউজের ছবি পোস্ট করেন। ক্যাপশনে লেখেন, ‘অভিনন্দন, সালেহ আহমাদ তাকরিম।’
খুুদে এ হাফেজকে শুভেচ্ছা জানিয়েছেন ক্রিকেটার মুশফিকুর রহীম। তিনি পুরস্কার হাতে তাকরিমের একটি ছবি পোস্ট করে ইংরেজিতে ক্যাপশন লিখেছেন। যার অর্থ : ‘মাশাআল্লাহ, আলহামদুলিল্লাহ। তোমাকে নিয়ে গর্বিত ছোট ভাই। দয়া করে আমাদের জন্য দোয়া করো।’
সালেহ আহমাদ তাকরিমের এ অর্জনে আনন্দ প্রকাশ করেছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা ওমর সানী। তিনি তার ফেসবুক পেজে বিশ্বজয়ী তাকরিমের ছবির সাথে বাংলাদেশের একটি জাতীয় পতাকার ছবি শেয়ার করেছেন। ক্যাপশনে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ। আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় ১১১টি দেশকে পেছনে ফেলে আবারো বিশ্ব জয়ী হাফেজ ‘সালেহ আহমাদ তাকরিমের তৃতীয় স্থান অর্জন। এমনই ইসলামের সোনালি আলোয় উজ্জ্বলিত কৃতী সন্তানদের মহিমায় মহিমান্বিত হোক- আমার সোনার বাংলাদেশ। পরম করুণাময় তোমায় আরো গৌরবোজ্জ্বল জীবন দান করুন। আমিন।’
জনপ্রিয় গায়ক আসিফও তাকরিমকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি তার ফেসবুকে লিখেছেন, আবারো স্বীয় প্রতিভার ঝলক দেখালেন টাঙ্গাইল নাগরপুর ভাদ্রার কৃতী সন্তান হাফেজ সালেহ আহমাদ তাকরিম। হাফেজ তাকরিম এবং তার সম্মানিত শিক্ষকদের জন্য অনেক ভালোবাসা শুভেচ্ছা অভিনন্দন রইল। তার উত্তরোত্তর সফলতা কামনা করি। ভালোবাসা অবিরাম।
জাতীয় দলের সাবেক ক্রিকেটার আব্দুর রাজ্জাক রাজ লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ। মহান অর্জন। আল্লাহ তোমাকে একজন সঠিক মুসলমান হিসেবে কবুল করুক।’ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক এবং লন্ডন প্রবাসী বিশিষ্ট স্কলার ড. মাহমুদুল হাসান লিখেছেন, ‘কিশোর সালেহ তাকরিমের লাজুক বিজয়ী ও বিনয়ী হাসি অন্তরে যেমন ভালোলাগা-বোধ সৃষ্টি করে, তেমনি তার সুমিষ্ট তেলাওয়াত মন স্পর্শ করে; পবিত্রতা-বোধ তৈরি করে। শুধু দোয়া করি, তাকরিমদের চতুর্দিকে যেন তৈরি হয় প্রজ্ঞাপূর্ণ অভিভাবকত্বের দুর্ভেদ্য দুর্গ যাতে খ্যাতি ও সম্পদের আগ্রাসী হাতছানিতে হারিয়ে না যায় তাদের বিজয় ও অর্জন। হুজুগের দমকা হাওয়ায় চারাগুলো যেন অঙ্কুরে বিনষ্ট হয়ে না যায়। তাদের বিনয় যেন দম্ভে রূপ না নেয় । আল্লাহর কাছে তাদের সুরক্ষা কামনা করছি।’
অভিনন্দন জানিয়েছেন লেখক আনিসুল হক। শুক্রবার সকালে নিজের ফেসবুক পেজে তাকরিমকে নিয়ে প্রকাশিত প্রথম আলোর একটি নিউজের ছবি পোস্ট করেন। ক্যাপশনে লেখেন, ‘অভিনন্দন, সালেহ আহমাদ তাকরিম।’
এ ছাড়াও ইসলামিক স্কলার শায়খ আহমাদুল্লাহও নিজের ভেরিফাইড ফেসবুক পোস্টে হাফেজ তাকরিমকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি লিখেন, ‘তাকে ও তার শিক্ষক-অভিভাবকদের অভিনন্দন। মহান আল্লাহ তার জীবনে সর্বাঙ্গীন কল্যাণ দান করুন। তার সম্মানিত শিক্ষক ও অভিভাবকের প্রতি অনুরোধ, তাকে খুব বেশি পাবলিক প্রোগ্রামে উপস্থাপন করে তার সামনে অগ্রসর হওয়ার সম্ভাবনাকে হুমকির মুখে ফেলে দিবেন না। এবার তাকে নিবিড়ভাবে ভালো আলেম ও উচ্চ শিক্ষা অর্জনের সুযোগ দিন। আমাদের নিজেদের সামান্য স্বার্থে ব্যবহার কিংবা অতি মাতামাতির কারণে এ ধরনের সম্ভাবনাময় ছেলেরা হারিয়ে যায়।’ এভাবে আরো অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানাভাবে শুভেচ্ছা জানাচ্ছেন তাকরিমকে।
বাংলাদেশের খুদে হাফেজ সালেহ আহমদ তাকরিম মাত্র ১৩ বছর বয়সে বিশ্ব দরবার থেকে দেশের জন্য তিনটি বড় অর্জন নিয়ে এসেছেন। এর মধ্যে পবিত্র মক্কায় ৪২তম বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয়, লিবিয়ায় অনুষ্ঠিত ১০ম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় সপ্তম এবং তেহরানে অনুষ্ঠিত ৩৮তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন।
খেলাফত মজলিসের শুভেচ্ছা : সালেহ আহমদ তাকরিমকে শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছে খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। এক শুভেচ্ছা বার্তায় নেতৃদ্বয় বলেন, হাফেজ তাকরিম বাংলাদেশের জন্য যে সম্মান বয়ে এনেছেন তা দেশবাসীর জন্য গৌরবের। তার এ বিজয়ে বিশ্ব মুসলিমের দরবারে বাংলাদেশের লাল সবুজের পতাকা আরেকবার উদ্ভাসিত হয়েছে।


আরো সংবাদ



premium cement
প্রয়োজনে শুক্রবারও ক্লাস হবে : শিক্ষামন্ত্রী উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা কায়রোতে প্রতিনিধিদল পাঠানোর দাবি ইসরাইলের বিরোধীদলীয় নেতার পাথরঘাটায় ট্রলারের সাথে ট্রলারের থাক্কা, জেলে নিখোঁজ পশ্চিম তীরে ৫ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইলি বাহিনী ব্রাজিলে ভয়াবহ বন্যা, নিরাপদ স্থানে সরানো হয়েছে ৭০ হাজার লোক ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ চলছে সুন্দরবনে আগুন : নেভানোর চেষ্টা চলছে, তবে সময় লাগবে মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা আ’লীগের নীতিগত সিদ্ধান্ত : কাদের মুসলিমদের ঐক্য ও সংহতি বাড়ানোর লক্ষ্যে গাম্বিয়ায় ওআইসির সম্মেলন শুরু ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনা প্রাঙ্গণ ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

সকল