১৮ জুন ২০২৪
`

খারকিভে রুশ বিমান হামলায় নিহত ১৬

খারকিভে রুশ বিমান হামলায় নিহত ১৬ - সংগৃহীত

ইউক্রেনের খারকিভ শহরে একটি বড় এবং ব্যস্ত হার্ডওয়্যার দোকানে রাশিয়ার বিমান হামলার পর অন্তত ১৪ জন নিহত হয়েছে বলে কর্তৃপক্ষ রোববার জানিয়েছে। শনিবারে এই হামলার পর মৃত্যুর সংখ্যা বেড়েছে এবং কয়েক ডজন আহত হয়েছে।

আঞ্চলিক গভর্নর ওলেহ সিনিয়েহুবভ জাতীয় টেলিভিশনে বলেন, দুটি জিপিএস-নিয়ন্ত্রিত বোমা শনিবার বিকেলে শহরের একটি আবাসিক এলাকায় অবস্থিত এপিসেন্টার হাইপার মার্কেটে আঘাত হানে।

বোমাবর্ষণের ফলে মার্কেটে ব্যাপকভাবে আগুন ধরে যায় এবং ঘন কালো ধোঁয়ার এক বিশাল কুণ্ডলী আকাশে শত শত মিটার উপড়ে উঠে। স্থানীয় সরকারি বিচার দফতর থেকে জানানো হয়, ৪৩ জন আহত হয়েছে।

খারকিভ শহরের মেয়র ইহর টেরেখভ বলেন, বোমাবর্ষণের সময় হার্ডওয়্যার দোকানে ১২০ জন লোক উপস্থিত ছিলেন।

‘আক্রমণটি শপিং সেন্টার লক্ষ্য করে চালানো হয়েছিল যেখানে অনেক মানুষ ছিল- এটা পরিষ্কারভাবে সন্ত্রাসবাদী কাজ,’ টেরেখভ বলেন।

মস্কো ইচ্ছাকৃতভাবে বেসামরিক লক্ষ্যবস্তু আক্রমণ করার অভিযোগ অস্বীকার করে। তবে ইউক্রেনে তাদের ২৭ মাস ধরে চলা আক্রমণে কয়েক হাজার লোক নিহত এবং আহত হয়েছে।

সামাজিক মাধ্যম টেলিগ্রাম-এ লেখা এক পোস্টে ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী ইহর ক্লিমেঙ্কো বলেন যে- আক্রমণের পর থেকে ১৬ জন এখনো নিখোঁজ রয়েছে।


আরো সংবাদ



premium cement
বিক্রি হয়নি সাড়ে ২৩ লাখ পশু ‘রাজনীতি নিয়ে আলাপ হয়নি’, খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ শেষে মোশাররফ রাত ৮টা পর্যন্ত ডিএসসিসি’র ৬৪ ওয়ার্ডের শতভাগ বর্জ্য অপসারণ ইসরাইলি হামলায় গাজায় নিহত বেড়ে ৩৭,৩৪৭ ৬ ঘণ্টায় কোরবানির বর্জ্য শতভাগ অপসারণ হয়েছে, দাবি ডিএনসিসি’র ৫০ হাজার টাকার খাসির চামড়া দাম ১৫ টাকা উপকূলের জনজীবনে কষ্টের ছাপ তবুও মুখে হাসি মিশরের সাবেক প্রেসিডেন্ট মুরসি কি আরব বসন্তের ‘ট্র্যাজিক হিরো’? কোরবানির পশুর চামড়া যেমন দামে বেচাকেনা চলছে খালেদা জিয়ার সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করতে ফিরোজায় বিএনপির শীর্ষ নেতারা টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘সুপার এইটে’ বাংলাদেশ ম্যাচের সময়সূচি

সকল