১৬ জুন ২০২৪
`

ইউক্রেন সীমান্তের কাছে রাশিয়ার ‘কৌশলগত পারমাণবিক মহড়া’ শুরু

ইউক্রেন সীমান্তের কাছে রাশিয়ার ‘কৌশলগত পারমাণবিক মহড়া’ শুরু - ছবি : রয়টার্স

ইউক্রেনের সীমান্তবর্তী এলাকায় কৌশলগত পারমাণবিক অস্ত্রের মহড়ার প্রথম পর্যায় শুরু করেছে রাশিয়া। এতে ইস্কান্দার ও কিনজাল ক্ষেপণাস্ত্র রয়েছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় মঙ্গলবার বলেছে যে মহড়াগুলো দক্ষিণের সামরিক জেলায় অনুষ্ঠিত হচ্ছে। এর সীমানার সাথে যুক্ত ইউক্রেনের এমন কিছু অংশ, যেগুলো মস্কো ২০২২ সালের ফেব্রুয়ারিতে হামলা করে দখল করে নেয়। এই মহড়ায় বেলারুশ অংশ নেবে বলে আশা করা হচ্ছে।

তবে মহড়াটা ঠিক কোন জায়গায় হচ্ছে, তা জানায়নি মন্ত্রণালয়।

উল্লেখ্য, ২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেনে পূর্ণরূপে হামলা শুরু করার পর থেকে মস্কো বারবার তার পারমাণবিক অস্ত্র এবং নিরাপত্তা হুমকি বোধ করলে সেগুলো মোতায়েনের কথা বলে আসছে।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
এবারের হজে যোগ দিলো ২০ লাখেরও বেশি মুসলিম আ’লীগ নেতার হুমকিতে নিরাপত্তাহীনতায় আইসক্রিম ফাক্টরি মালিক সরকারের নতজানু নীতির কারণে সীমান্তে আগ্রাসন : মির্জা ফখরুল বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে তৎপর থাকার নির্দেশ বিজিবি প্রধানের বাংলাদেশ জাতীয় মুফতী বোর্ডের ‘কুরবানী ও ঈদুল আযহা’ শীর্ষক মতবিনিময় অনুষ্ঠিত ইরানের নির্বাচনে কে হবেন নতুন প্রেসিডেন্ট ধলেশ্বরী নদী থেকে যুবকের লাশ উদ্ধার যুক্তরাষ্ট্রকে যুদ্ধে টেনে আনছে ইসরাইল! চিন্তায় বাইডেন ঈদের দিন কি বৃষ্টি হবে! এক লাখ কোটি টাকার কোরবানির অর্থনীতি ‘শয়তানকে পাথর মারার’ মধ্যদিয়ে হজের আনুষ্ঠানিকতা শেষ করেছেন হাজীরা

সকল