২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের

রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের - সংগৃহীত

ইউক্রেনে আক্রমণ তীব্র করেছে রাশিয়া। কিয়েভের দাবি, তারা রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংস করেছে।

পূর্ব, দক্ষিণ ও দক্ষিণপূর্ব ইউক্রেনে আক্রমণ করেছিল রাশিয়া। ইরানে তৈরি ২৮টি ড্রোন দিয়ে হামলা করা হয়। ইউক্রেনের সামরিক বাহিনীর দাবি, তারা ২৬টি ড্রোন ধ্বংস করেছে।

এই ড্রোনগুলো দিয়ে ওডেসা, খারকিভ, নিপ্রোপেট্রোভস্ক, ঝাপোরিজ্ঝিয়া অঞ্চলে হামলা করে রাশিয়া।

ঝাপোরিজ্ঝিয়ার গভর্নর জানান, এই ড্রোন হামলায় দুই নারী আহত হয়েছেন।

ইউক্রেনের কর্মকর্তারা জানান, রাশিয়া ক্ষেপণাস্ত্রও ব্যবহার করেছে।

ইউক্রেনের বিমান বাহিনীর প্রধান জানান, ২৮ মার্চ রাতে রাশিয়া ইউক্রেনের ওপর ক্ষেপণাস্ত্র হামলা করে। তারা কৃষ্ণসাগর থেকে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র ছোড়ে।

১০ হাজার গোলা দেবে জার্মানি
ইউক্রেনের সেনাকে ১০ হাজার কামানের গোলা দেবে জার্মানি।

মেজর জেনারেল ক্রিশ্চিয়ান ফ্রয়েডিং বলেন, তিনটি পর্যায়ে ইউক্রেনের হাতে এই গোলা তুলে দেয়া হবে। প্রথম পর্যায়ে তাদের ১০ হাজার গোলা তুলে দেয়া হচ্ছে। দ্বিতীয় পর্যায়ে এক লাখ ৮০ হাজার গুলি চেকোস্লোভাকিয়ার মাধ্যমে ইউক্রেনকে দেয়া হবে। পরে বছরের শেষদিকে এক লাখ গোলা-গুলি ইউক্রেনকে দেয়া হবে।

ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী ভারতে
ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী কুলেবা দু’দিনের সফরে ভারতে এসেছেন। শুক্রবার তিনি ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্করের সাথে বৈঠক করবেন। তিনি ভারতের উপ-জাতীয় নিরাপত্তা উপদেষ্টার সাথেও কথা বলবেন। রাজঘাটে গিয়ে মহত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধাও জানাবেন কুলেবা।

গত সপ্তাহেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাথে ফোনে কথা বলেন।

ন্যাটো দেশগুলোকে আক্রমণ নয় : পুতিন
রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন বলেন, ‘পোল্যান্ড, চেক প্রজাতন্ত্রসহ কোনো ন্যাটো দেশকে আক্রমণ করার কোনো পরিকল্পনা রাশিয়ার নেই। তবে তারা যদি ইউক্রেনকে এফ-১৬ বিমান দেয়, তাহলে রাশিয়া তা ধ্বংস করে দেবে।’

পুটিন বলেন, ‘ওরা এফ-১৬ পাবে বলে পাইলটদের প্রশিক্ষণ দিচ্ছে। কিন্তু এফ-১৬ পেলেও যুদ্ধক্ষেত্রের পরিস্থিতি বদলাবে না।’
সূত্র : ডয়চে ভেলে


আরো সংবাদ



premium cement
ফতুল্লা ৮৩০ গার্মেন্টেস শ্রমিক বিরুদ্ধে মামলা শ্রীনগরে ২ সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদ টানা চতুর্থবার কমলো স্বর্ণের দাম দেশের রাজনীতি ঠিক নেই বলেই অর্থনীতির ভয়ঙ্কর অবস্থা : সাবেক গভর্নর সালেহউদ্দিন বগুড়ায় ২ বাসের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত, আহত ৫ সোনারগাঁওয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নেপালের পানিবিদ্যুৎ কিনছে ভারত, বাংলাদেশের অগ্রগতি কতটুকু? ‘নির্বাচন বর্জনের সিদ্ধান্ত অমান্য করলে বিএনপি থেকে চিরতরে বহিষ্কার’ ইউক্রেনের জন্য ৬ বিলিয়ন ডলারের প্যাকেজ ঘোষণা যুক্তরাষ্ট্রের বগুড়ার শেরপুর প্রেসক্লাবের পুন: সভাপতি নিমাই-সম্পাদক মান্নান হিট স্ট্রোকে পাইকগাছার ইটভাটা শ্রমিকের মৃত্যু

সকল