২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মহররম ১৪৪৬
`

ক্রিমিয়ার আকাশে ইউক্রেনের আরো ড্রোন ভূপাতিত করেছে রাশিয়া

- ছবি - ইন্টারনেট

রাশিয়া বলেছে, তারা রোববার ক্রিমিয়ার বেশ কয়েকটি স্থানে, মস্কোর উপকণ্ঠে এবং দু’টি সীমান্ত অঞ্চলে ইউক্রেনের ড্রোন হামলা প্রতিহত করেছে।

খবর এএফপি’র।

রাশিয়ার হামলার প্রথম থেকেই ক্রিমিয়া ইউক্রেন হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে। কিন্তু কিয়েভ কৃষ্ণ সাগর উপদ্বীপ পুনরুদ্ধারের প্রতিশ্রুতি দেয়ায় সম্প্রতি সেখানে হামলা জোরদার করা হয়েছে। মস্কো ২০১৪ সালে ক্রিমিয়া দখল করে নেয়।

জুনের শুরুতে ইউক্রেন তাদের পাল্টা হামলা শুরু করার পর থেকে রাশিয়া ধারাবাহিকভাবে কিয়েভের ড্রোন হামলা মোকাবেলা করতে হচ্ছে। এসব ড্রোন হামলায় রাজধানী মস্কোসহ বিক্ষিপ্তভাবে অনেক ভবন ক্ষতিগ্রস্ত হয়।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় রোববারের হামলার ব্যাপারে ট্রেলিগ্রামে বলেছে, ‘ক্রিমিয়া উপদ্বীপের পশ্চিম, দক্ষিণ-পশ্চিম, উত্তর-পশ্চিম এবং পূর্ব আকাশে ইউক্রেনের ড্রোন হামলা ঠেকানো হয়েছে। এছাড়া মস্কো অঞ্চলের ইস্ট্রা ও ডোমোদেদোভা জেলা, বেলগোরোদ এবং ভোরোনেজ অঞ্চলেও কিয়েভের ড্রোন ভূপাতিত করা হয়।’

এসব ড্রোন হামলার বেশিরভাগই রোববার ভোরে চালানো হয়।

টেলিগ্রামে হালনাগাদ করা তথ্য অনুযায়ী, রোববার ক্রিমিয়ার আকাশে নয়টিসহ মোট ১৩টি ড্রোন ধ্বংস করা হয়।

এসব হামলায় কেউ হতাহত বা সম্পদের কোনো ক্ষতি হয়েছে কি-না সে বিষয়ে মস্কোর পক্ষ থেকে কিছু জানানো হয়নি।


আরো সংবাদ



premium cement
দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতেই এমন সহিংসতা : প্রধানমন্ত্রী মার্কিন কংগ্রেসে নেতানিয়াহুর বক্তব্যের জবাবে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রেমিট্যান্স ও প্রবাসীদের দেশে ফেরা নিয়ে অপপ্রচার হচ্ছে : পলক অস্ত্রবিরতির জন্য হ্যারিসের আহ্বান, সমালোচনায় ইসরাইলি কট্টরপন্থিরা আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী ‘ছুরি দিয়ে গলাকেটে হত্যা করার পর হাত-পা বেঁধে ফেলেছি’ নাশকতাকারীদের ছাড় দেয়া হবে না : ডিবিপ্রধান হারুন সিলেটে আজ কারফিউ শিথিল ১২ ঘণ্টা কোটা আন্দোলন : পূর্ব রেলের ক্ষতি ২২ কোটি টাকা সাগরে লঘুচাপ, ৬০ কিমি বেড়ে ঝড়ের আভাস পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হলে কারফিউ তুলে নেয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

সকল