১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০, ০৩ শাওয়াল ১৪৪৫
`

ইউক্রেনে ১ লাখ ৮০ হাজার রুশ সৈন্য হতাহত

ইউক্রেনে ১ লাখ ৮০ হাজার রুশ সৈন্য হতাহত - ছবি : সংগৃহীত

ইউক্রেনে এ পর্যন্ত রাশিয়ার এক লাখ ৮০ হাজার রুশ সৈন্য নিহত কিংবা আহত হয়েছেন। এদিকে ইউক্রেনের সেনা হতাহতের সংখ্যা এক লাখ এবং বেসামরিক নাগরিক মারা গেছেন ৩০ হাজার।

নরওয়ের সেনা প্রধান রোববার এ হিসেব প্রকাশ করেন।

রুশ সীমান্তবর্তী দেশ নরওয়ে ১৯৪৯ সালে প্রতিষ্ঠার পর থেকেই ন্যাটোর সদস্য।

গত কয়েক মাস ধরে মস্কো ও কিয়েভ তাদের ক্ষয়ক্ষতির নির্ভরযোগ্য কোনো তথ্য প্রকাশ করেনি। কিন্তু নরওয়ের জেনারেল বলেছেন, ইউক্রেনে সম্ভবত তাদের এক লাখেরও বেশি সৈন্য নিহত কিংবা আহত হয়েছেন। ভয়ানক এই যুদ্ধে দেশটির প্রায় ৩০ হাজার বেসামরিক লোক মারা গেছে।

এদিকে নভেম্বরে যুক্তরাষ্ট্রের আর্মি জয়েন্ট চিফস অব স্টাফের চেয়ারম্যান মার্ক মিলি বলেছেন, এই যুদ্ধে রাশিয়ার এক লাখেরও বেশি সৈন্য নিহত কিংবা আহত হয়েছেন। সম্ভবত, ইউক্রেনের সংখ্যাও একই।

তবে নিরপেক্ষভাবে এসব তথ্যের সত্যতা যাচাই করা সম্ভব হয়নি। এদিকে নরওয়ের সেনাপ্রধান দেরি না করে ইউক্রেনকে যুদ্ধ ট্যাংক সরবরাহের আহ্বান জানিয়েছেন।
সূত্র : ফ্রান্স২৪


আরো সংবাদ



premium cement
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বাসচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত বানারীপাড়ায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী নিহত স্ত্রীকে গোশত কিনে দিতে না পেরে চিরকুট লিখে আত্মহত্যা নাটোরে ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যু ঢাকায় ইসরাইলি দুটি বিমানের অবতরণ : গভীর উদ্বেগ জামায়াত সেক্রেটারির পদ্মায় নিখোঁজ ২ জনের লাশ উদ্ধার, সন্ধান মেলেনি একজনের ছেলের নাটোরে ট্রাকচাপায় নারী নিহত সৌদীতে গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে প্রাণ গেল প্রবাসীর ট্রেনের টিকিট কালোবাজারি বন্ধ হবে : রেলমন্ত্রী সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে দেশকে পরাধীন করে রেখেছে : মির্জা ফখরুল পদ্মায় গোসলে নেমে বাবা-ছেলেসহ নিখোঁজ ৩

সকল