২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৩ শাবান ১৪৪৫
`

ফিলিস্তিনে প্রতিনিধি অফিস খুলবে আজারবাইজান

ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল-মালিকি - ছবি - মিডল ইস্ট মনিটর

ফিলিস্তিনে প্রতিনিধি অফিস খোলার ঘোষণা দিয়েছে আজারবাইজান।

ওয়াফা নিউজ অ্যাজেন্সি এই খবর জানিয়েছে।

ফিলিস্তিনের পররাষ্ট্র ও প্রবাসী মন্ত্রণালয়ের মতে, ফিলিস্তিনের সাথে আজারবাইজানের সংহতি এবং সেখানকার জনগণের অধিকারকে প্রতিফলিত করার পদক্ষেপ হিসেবে আজারবাইজানের পার্লামেন্ট এই প্রস্তাবের অনুমোদন দিয়েছে।

ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল-মালিকি এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। এবং পূর্ব জেরুসালেমকে রাজধানী করে ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠার পথে এটিকে ফিলিস্তিনি কূটনীতির জন্য একটি নতুন বিজয় বলে বর্ণনা করেছেন।

তিনি বলেন, এই সিদ্ধান্তের কারণে দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদার হবে।

এদিকে আজারবাইজান গত শুক্রবার সিদ্ধান্ত নিয়েছে যে তেল আবিবে একটি দূতাবাস খুলবে। তবে এই সিদ্ধান্তের বিরোধীতা করেছে ফিলিস্তিন।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
বগুড়া ফটো জার্নালিস্টের সভাপতি আব্দুর রহিম, সম্পাদক আরিফ বাবা-মার সাথে অভিমান করে ছেলের আত্মহত্যা মিরসরাইয়ে চুরি হওয়া বাস ঢাকা থেকে উদ্ধার, গ্রেফতার ৩ রাষ্ট্র পুনর্গঠনে আইনজীবীদের ঐক্যবদ্ধ ও বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে : রফিকুল ইসলাম মুসলিম বিবাহ ও তালাক আইন বাতিল করল আসাম ব্যবহারকারীর নিরাপত্তায় ইউরোপে টিকটকের বিরুদ্ধে তদন্ত ‘সারা বিশ্বে ইসলাম প্রচার-প্রসারে সুফিদের অবদান অনস্বীকার্য’ ভাষার মাসে ত্রয়োদশ আন্তঃস্কুল বাংলা অলিম্পিয়াড অনুষ্ঠিত আগামী ৯ মার্চ পাকিস্তানের প্রেসিডেন্ট নির্বাচন গাজীপুরে বিদ্যুৎস্পৃষ্টে সেনেটারিমিস্ত্রির মৃত্যু লক্ষ্মীপুরে কৃষক হত্যা মামলায় স্ত্রী-শ্বশুরসহ গ্রেফতার ৫

সকল