২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


ইউক্রেনীয়দের অস্ত্র ভাণ্ডার ধ্বংস করল রাশিয়া!

রুশ ক্ষেপণাস্ত্র হামলার পরের দৃশ্য - ছবি : সংগৃহীত

রাশিয়ার সামরিক বাহিনী দাবি করেছে যে তারা ইউক্রেনীয়দের একটি অস্ত্রের ভাণ্ডার ধ্বংস করেছে। শনিবার এমন সংবাদ প্রকাশ করেছে আল-জাজিরা।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ইউক্রেনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর জাইটোমাইরে অবস্থিত একটি অস্ত্র ও সামরিক সরঞ্জামের গুদাম ধ্বংস করেছে রাশিয়া। রুশ ক্ষেপণাস্ত্রের আঘাতে ওই অস্ত্রের ভাণ্ডারটি ধ্বংস হয়।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ বলেন, কৃষ্ণসাগরের অবস্থানরত একটি রুশ যুদ্ধজাহাজ থেকে ছোড়া কালিব্র ক্ষেপণাস্ত্র ওই অস্ত্র গুদামে আঘাত করেছে। এ অস্ত্র গুদামটি জাইটোমাইর নামের একটি শিল্প নগরীতে অবস্থিত। ইউক্রেনের রাজধানী কিয়েভের পশ্চিমাঞ্চল থেকে এ শহরের দূরত্ব মাত্র ১২০ কি.মি.।

ইগর কোনাশেনকভ আরো বলেছেন, গত ২৪ ঘণ্টায় ইউক্রেনের ১১৭টি সামরিক অবস্থানে হামলা করে তা নিশ্চিহ্ন করে দেয়া হয়েছে। ইউক্রেনী সেনাবাহিনীর ছয়টি নিয়ন্ত্রণ বিভাগ আর তিনটি সামরিক বিমানও ধ্বংস হয়েছে এসব ক্ষেপণাস্ত্র হামলায়।

সূত্র : আল-জাজিরা


আরো সংবাদ



premium cement
সাবেক সেনাপ্রধান আজিজের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা : যা বললেন পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের জন্য বিশেষ ছাতার ব্যবস্থা সৌদি আরবের গাজায় ইসরাইলি হামলায় ৩০ জনের বেশি ফিলিস্তিনি নিহত গাজায় যুদ্ধাপরাধীদের গ্রেফতারের আবেদনে ফ্রান্স-বেলজিয়ামের সমর্থন গাজায় গণহত্যা হচ্ছে না : বাইডেন মিঠাপুকুরে জাল ভোট দেয়ার সময় ২ জন আটক রাজবাড়ীতে ভোট দিতে গিয়ে বৃদ্ধের মৃত্যু ইরানের প্রেসিডেন্ট রইসির মৃত্যুতে রাষ্ট্রীয় শোক পালন করবে বাংলাদেশ নীতি সহায়তার অভাবে বিকশিত হচ্ছে না দেশীয় কসমেটিকস খাত গোটা বাংলাদেশ এখন কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী গাজায় মানবতাবিরোধী অপরাধ : অনুসন্ধানে সহায়তা ব্যারিস্টার আমালের

সকল