১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


ইউক্রেন সীমান্তে মহড়া চালিয়ে ঘাঁটিতে ফিরল রুশ সৈন্যরা

ইউক্রেন সীমান্তে মহড়া চালিয়ে ঘাঁটিতে ফিরল রুশ সৈন্যরা - ছবি : সংগৃহীত

গোলযোগপূর্ণ ইউক্রেন সীমান্তের কাছে রাশিয়ার ১০ হাজার সেনাসদস্য যুদ্ধ মহড়া চালিয়ে তারা স্থায়ী ঘাঁটিতে ফিরে গেছে। রুশ সামরিক বাহিনীর বরাত দিয়ে বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স এ খবর দিয়েছে। এসব সৈন্য এক মাস ধরে সেখানে মহড়া চালায়।

রুশ সামরিক বাহিনী বলেছে, কম্ব্যাট কোঅর্ডিনেশন ডিভিশন, কম্ব্যাট ক্রু এবং সাজোয়াযান ইউনিটের মহড়া সম্পন্ন হয়েছে। ১০ হাজারের বেশি সেনা তাদের স্থায়ী ঘাঁটিতে ফিরে যাবে।

ইন্টারফ্যাক্স জানাচ্ছে, ইউক্রেন সীমন্তের ক্রিমিয়াসহ রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় রোস্তভ ও কুবান এলাকায় এ মহড়া চালানো হয়েছে। ২০১৪ সালে ক্রিমিয়া ইউক্রেন থেকে আলাদা হয়ে যায় এবং রাশিয়ার সাথে যুক্ত হয়।

ইউক্রেন এবং পশ্চিমা দেশগুলো বলে আসছিল, ইউক্রেনে আগ্রাসন চালানোর জন্য রাশিয়া সীমান্তে সেনা মোতায়েন করেছে। এসব অভিযোগ অস্বীকার করে আসছিল মস্কো। রুশ সরকার বলেছে, তার ভূখণ্ডের যেখানে প্রয়োজন সেখানে সেনাবাহিনী মোতায়েন করার এখতিয়ার রাখে।

অন্যদিকে, রুশ সরকার বলছে মিথ্যা অজুহাত তুলে রাশিয়ার বিরুদ্ধে মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো বাহিনী আগ্রাসন চালানোর জন্য ইউক্রেনে সেনা সমাবেশ ঘটিয়েছে।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
বন্ধুর বাড়ি থেকে যুবকের হাত-পা বাঁধা লাশ উদ্ধার রাণীনগরে ১৪ কেজি ওজনের লক্ষ্মী-নারায়ণ মূর্তি উদ্ধার কিরগিজস্তানে থাকা আতঙ্কিত বাংলাদেশী শিক্ষার্থীরা দেশে ফিরতে চায় আধুনিক প্রযুক্তির জ্ঞান অর্জন করে দেশ গঠনে ভূমিকা পালন করতে হবে : মোবারক হোসাইন ওএমএস বিতরণে গাফলতি হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে : খাদ্যমন্ত্রী শিবপুরে পুকুর থেকে মহিলার লাশ উদ্ধার বন্দীদের মুক্ত করতে আলোচনায় বসুন : নেতানিয়াহুকে বন্দীদের পরিবার প্রাণঘাতী ব্যাকটিরিয়ার তালিকা প্রকাশ বিশ্ব স্বাস্থ্য সংস্থার বার্সাতে থাকার ব্যাপারে এখানো আত্মবিশ্বাসী জাভি বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩ দেশের অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করুন : প্রধানমন্ত্রী

সকল