২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

গোয়েন্দা নজরদারিতে জার্মান উগ্রপন্থী এএফডি পার্টি

এএফডি পার্টির র‌্যালি - ছবি : সংগৃহীত

জার্মানির অভ্যন্তরীণ গোয়েন্দা সংস্থা তাদের নজরদারির তালিকায় দেশটির উপ্রপন্থী অল্টারনেটিভ ফর জার্মানিকে (এএফডি) অন্তর্ভুক্ত করেছে। বুধবার দেশটির সরকারি টেলিভিশন নেটওয়ার্ক এআরডির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

কর্তৃপক্ষ জানায়, এএফডির গণতন্ত্র বিরোধী ও অসাংবিধানিক লক্ষ্যে চালানো তৎপরতার ‘সন্দেহজনক অভিযোগের’ পর্যাপ্ত প্রমাণ থাকায় তাদের নজরদারির আওতায় আনা হয়েছে।

জার্মান অভ্যন্তরীন গোয়েন্দা সংস্থা ফেডারেল অফিস ফর দ্যা প্রটেকশন অব দ্যা কন্সটিটিউশন (বিএফভি) নজরদারির আওতায় দলটির কেন্দ্রীয় ও স্থানীয় শাখার সন্দেহজনক কর্মকাণ্ড এবং নিষিদ্ধ ঘোষিত উগ্রবাদী সংগঠনগুলোর সাথে সংযোগের বিষয় অন্তর্ভুক্ত থাকবে।

উগ্রপন্থী এএফডি পার্টি ২০১৫ সালে জার্মানিতে শরণার্থী বিতর্কের মাধ্যমে জনপ্রিয়তা লাভ করে এবং ২০১৭ সালের নির্বাচনে প্রথমবারের মতো ১২ ভাগের বেশি ভোট নিয়ে পার্লামেন্টে প্রবেশ করে।

দলটির সদস্যরা বিভিন্ন সময় অভিবাসন বিরোধী, এন্টি-সেমেটিক ও ইসলামোফোবিক মন্তব্য করে বিতর্ক তৈরি করেছেন।

সূত্র : ইয়েনি শাফাক


আরো সংবাদ



premium cement
মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক কাতারের সাথে যৌথ বাণিজ্য কাউন্সিল গঠনে এফবিসিসিআইয়ের চুক্তি টি-২০ খেলতে সিলেটে পৌঁছেছে ভারতীয় নারী ক্রিকেট দল খুলনায় হিটস্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু ভারতের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কী বলল যুক্তরাষ্ট্র? জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

সকল