২৩ জানুয়ারি ২০২১
`

রাশিয়াতেও আগামী সপ্তাহ থেকে সবার জন্য করোনা টিকা, ঘোষণা পুতিনের


আগামী সপ্তাহ থেকেই ব্রিটেনে করোনার টিকা দেয়ার কর্মসূচি শুরুর কথা বুধবার ঘোষণা করেছে ব্রিটিশ সরকার। ঠিক একই দিনে আগামী সপ্তাহ থেকে রাশিয়াতেও গণহারে করোনার টিকা দেয়ার কথা জানিয়ে দিলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বার্তা সংস্থা রয়টার্স এ কথা জানিয়েছে।

সং‌বাদ সংস্থা এএফপি জানাচ্ছে, ভিডিও বার্তায় আগামী সপ্তাহ থেকেই গণহারে টিকা দেয়ার কর্মসূচি শুরু করার জন্য প্রশাসনকে নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট পুতিন। তবে টিকা দেয়ার ক্ষেত্রে প্রথম পছন্দ হবেন শিক্ষক, চিকিৎসক এবং চিকিৎসার সঙ্গে যুক্ত ব্যক্তিরা।

পুতিন জানিয়েছেন, আগামী কয়েক দিনের মধ্যেই রুশ টিকা স্পুটনিক ফাইভ-এর ২০ লাখ  ডোজ হাতে পেয়ে যাবে রুশ সরকার। ক্লিনিক্যাল ট্রায়ালে দেখা গেছে, রুশ টিকার প্রথম ডোজ নেয়ার ৪২ তম দিন থেকে তার কার্যকারিতা ৯৫ শতাংশে পৌঁছেছে। এই তথ্য জানাচ্ছে রাশিয়ান ডিরেক্ট ইনভেস্টমেন্ট ফান্ড (আরডিআইএফ)।



আরো সংবাদ


শেরপুরে গৃহহীনরা ঘর পেয়ে আনন্দে আত্মহারা পারমাণবিক অস্ত্রমুক্ত বিশ্বের প্রতি বাংলাদেশের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত ওবায়দুল কাদেরকে কটূক্তি, কাল কোম্পানীগঞ্জে হরতাল রূপান্তরিত করোনা আরো প্রাণঘাতী হতে পারে : যুক্তরাজ্যের প্রধান বিজ্ঞানী শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে দেশের ৩ অঞ্চলে গৃহহীন ৬৬ হাজার পরিবারকে ঘর দিলেন প্রধানমন্ত্রী মডার্নার টিকার খুব একটা পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি : জরিপ স্বপ্নের ঠিকানা পাচ্ছেন ৫৫ পরিবার তার মৃত্যুতে কষ্ট পেয়েছে আল-আকসার পশু-পাখিরাও আশুগঞ্জে চেয়ারম্যানের বাড়িতে হামলা চালিয়ে ছোট ভাইকে হত্যা সিনেটে ট্রাম্পের বিচার শুরু হবে ফেব্রুয়ারিতে

সকল