২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

১৯৭১ সেই সব দিনে আশার প্রদীপ

-

২৯ মে ছিল দেশবরেণ্য নাট্যব্যক্তিত্ব (প্রয়াত) ড. ইনামুল হকের জন্মদিন। আর তারই জন্মদিনে তারই কন্যা হৃদি হক পরিচালিত প্রথম সিনেমা ‘১৯৭১ সেই সব দিন’-এর টিজার, ট্রেইলার প্রদর্শনের পাশাপাশি সংবাদ সম্মেলনও অনুষ্ঠিত হয়ে গেল সে দিন জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে। যেহেতু ‘১৯৭১ সেই সব দিন’-এর মূল ভাবনা ইনামুল হকের। তাই তার জন্মদিনে তাকেই নিবেদন করে এমন দিনে এই আয়োজন করা হয়। বাংলাদেশের হৃদি হকের ‘১৯৭১ সেই সব দিন’-এর সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে সিনেমার সংবাদ সম্মেলনের এক নতুন যাত্রা শুরু হলো। এর আগে কোনো সিনেমার মুক্তির আগে এতটা নান্দনিক, শৈল্পিক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়নি, অনুষ্ঠানে আগত সবারই ভাষ্য ছিল এমন। তবে সংবাদ সম্মেলন শুরুর আগে ‘১৯৭১ সেই সব দিন’ সিনেমার হাতে আঁকা ব্যানারের উদ্বোধন করা হয়। সংবাদ সম্মেলন অনুষ্ঠানের উপস্থাপনা করেন আফজাল হোসেন। মঞ্চে একসময় ডেকে নেয়া হয় আবুল হায়াত, মামুনুর রশীদ, সারা যাকের, তৌকীর আহমেদসহ আরো সিনিয়র শিল্পী যারা ছিলেন। সিনেমার চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন হৃদি হক নিজেই। এই সিনেমাতে হৃদি অভিনয় করেছেন বীথি চরিত্রে।

তার বিপরীতে ফেরদৌস অভিনয় করেছেন সঞ্জু নামক একজন শিক্ষকের চরিত্রে। মডেল, অভিনেত্রী, উপস্থাপিকাকে এই সিনেমার একটি গানে একেবারেই ভিন্নরূপে দেখা যাবে। এর আগে সোনিয়াকে এতটা গ্ল্যামারাসভাবে কেউই উপস্থাপন করেননি। হৃদি হক বলেন, ‘যেহেতু আব্বুর জন্মদিন ছিল ২৯ মে। তাই আমাদের সিনেমা ১৮ আগস্ট মুক্তির জন্য প্রস্তুত হলেও আমরা আব্বুকে নিবেদন করেই তারই জন্মদিনে সংবাদ সম্মেলনটি করেছি, যাতে অনুভবে-শ্রদ্ধা ভালোবাসায় আমরা তাকে পাই। সংবাদ সম্মেলনের মূল অনুষ্ঠানে যাওয়ার আগে আমরা টিজার এবং ট্রেইলার প্রদর্শন করি, যা দেখে রীতিমতো সবাই ভীষণ মুগ্ধ হয়েছেন। আমাদেরও মনে সিনেমাটিকে ঘিরে অনেক আশা জেগেছে। সত্যি বলতে কি, টিজার ও ট্রেইলার দেখে সবার মনেই সিনেমাটিকে ঘিরে আশা জেগেছে যে, এই সিনেমাটি দর্শক দেখবেন।’ সিনেমাটিকে নিয়ে অনেক বেশি আশাবাদী চিত্রনায়ক ফেরদৌস।


আরো সংবাদ



premium cement
জুলাইয়ে ব্রাজিল সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকে চমকে দিলো ভানুয়াতু বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ

সকল