০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


প্রকাশ্যে ভোট দেয়ায় ক্ষমা চাইলেন ধর্মমন্ত্রী ফরিদুল হক খান

নবনিযুক্ত ধর্মমন্ত্রী ফরিদুল হক খান। - ফাইল ছবি

৭ জানুয়ারি ভোটের দিন জামালপুর-২ (ইসলামপুর) আসনের এমপি নবনিযুক্ত ধর্মমন্ত্রী ফরিদুল হক খান তার ইউনিয়নে উত্তর সিরাজাবাদ ভোট কেন্দ্রে গোপন কক্ষে না গিয়ে প্রকাশ্যে ব্যালট পেপারে ভোট দেন। এ ঘটনা বিভিন্ন মিডিয়ায় ছবিসহ প্রতিবেদন প্রকাশ হয়।

বিষয়টি নির্বাচন কমিশনে নজরে আসলে ধর্মমন্ত্রী ফরিদুল হক খানকে সোমবার (১৫ জানুয়ারি) নির্বাচন ভবনে হাজির হয়ে কৈফিয়ত তলব করেন। আজ প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে এ শুনানি অনুষ্ঠিত হয়।

ধর্মমন্ত্রী ফরিদুল হক খান সাংবাদিকদের বলেন, বাংলাদেশ সরকারে আইন, সংবিধান রয়েছে এবং আমি আইনে ঊর্ধ্বে নই। অতএব বিধান অনুসারে আমাদের নির্বাচন কমিশন থেকে তারা আমাকে উপস্থিত হওয়ার জন্য বলেছেন। আমি উপস্থিত হয়েছি এবং আমি তাদের সাথে কথা বলেছি। আমার যতটুকু বিশ্বাস মেজর কোনো অপরাধ যদিও না, তারপরেও আমি বলেছি, আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। অতএব ক্ষমাশীল দৃষ্টিতে দেখার অনুরোধ রেখে আমি আমার কথা শেষ করে চলে এসেছি।

প্রকাশ্যে ভোট দেয়া কি আপনার অপরাধ ছিল এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যতটুকু বলার আমি বলেছি আপনাদের। এর চেয়ে বেশি কিছু বলার কোনো সুযোগ নেই এখানে।

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন জামালপুর-২ আসন থেকে নির্বাচিত এই সংসদ সদস্য (এমপি) ভোটকেন্দ্রের গোপন কক্ষে না গিয়ে প্রকাশ্যে ভোট দেন। এর খবর প্রচারিত হয়। বিষয়টি কমিশনের দৃষ্টিগোচর হলে ১১ জানুয়ারি তাকে ব্যাখ্যা তলব করে ইসি।


আরো সংবাদ



premium cement