২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রংপুর সিটি করপোরেশন নির্বাচন করার জন্য যথেষ্ট ইভিএম রয়েছে : প্রধান নির্বাচন কমিশনার

রংপুর সিটি করপোরেশন নির্বাচন করার জন্য যথেষ্ট ইভিএম রয়েছে : প্রধান নির্বাচন কমিশনার। - ছবি : সংগৃহীত

আনুষ্ঠানিক প্রেস ব্রিফিংয়ে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, রংপুর সিটি করপোরেশন নির্বাচন করার জন্য যথেষ্ট পরিমাণ ইভিএম মেশিন আমাদের কাছে রয়েছে।

সোমবার (১২ ডিসেম্বর) রাত ৯টায় রংপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রেস ব্রিফিংয়ে তিনি একথা বলেন। এর আগে তিনি সন্ধ্যা ৬টায় সেখানে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সাথে ৩ ঘণ্টা মতবিনিময় করেন।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, আমরা ইভিএম মেশিনেই নির্বাচন করবো। এছাড়া আমরা জাতীয় নির্বাচনে ১৫০টি নাকি ৩০০টি আসনে ইভিএম দিয়ে নির্বাচন করতে পারবো কি পারবো না, সেটা উই হ্যাব টু ওয়েট অ্যান্ড সি। সরকার সব ধরনের সহযোগিতা আমাদেরকে দিতে পারবেন কিনা আর্থিকসহ বিভিন্ন কারণে সেটা পরের বিষয়। এখন সে বিষয়ে আর কোনো মন্তব্য করা যাবে না।

এ সময় তার সাথে ছিলেন নির্বাচন কমিশনার অবসর প্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবীব, সচিব জাহাঙ্গীর আলম, রিটার্নিং কর্মকর্তা মো: আবদুল বাতেন। মতবিনিময় সভায় মেয়র, কাউন্সিলররা প্রচারণার সময়সীমা রাত ১০টা পর্যন্ত বৃদ্ধি করার দাবি জানান।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি বলেন, রংপুর সিটি করপোরেশন নির্বাচন কেমন হবে। সেটা এখনই বলতে পারবো না। নির্বাচনটা হয়ে যাক। তখন বলা যাবে নির্বাচন না ভালো হলো নাকি মন্দ হলো। আমি তো ভবিষ্যত বক্তা নই। আমরা চেষ্টা করবো, আমরা আশাবাদী। আমরা কখনো হতাশাবাদি নই। আপনারা আমরা সকলে মিলে চেষ্টা করবো নির্বাচনটা সফল করতে। একটা নির্বাচনের পেছনে আমাদের অর্থ ব্যয় হয়, শক্তি ব্যয় হয়। এই শক্তি এবং অর্থটার যেন অপচয় না হয়।

তিনি আরো বলেন, নগরবাসীর প্রতি সকলের প্রতি আমাদের একটাই আহ্বান। আমাদের দায়িত্বটা হচ্ছে ভোটাররা যেন নির্বিঘ্নে এসে ভোট কেন্দ্রে ভোট দান করতে পারেন সেটা নিশ্চিত করা। এর বেশি আমাদের দায়িত্ব নেই। এজন্য জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আমরা আপনারা সকলে চেষ্টা করবো যাতে ভোটাররা ভোট দিতে পারেন। আমরা সকলেই নিজ নিজ অবস্থান থেকে নিশ্চিত করার চেষ্টা করবো। কোন দলকে ভোট দেবে, কোন প্রার্থীকে ভোট দিবে এটা আমাদের দেখার বিষয় হবে না। আমাদের দেখার বিষয় একটা ভোটার গোপনে তার গোপন ভোটাধিকারটা যেন প্রয়োগ করতে পারে, সেটা নিশ্চিত করার চেষ্টা আপনারা সকলে করবেন, আমরাও করবো।


আরো সংবাদ



premium cement
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই

সকল