২১ সেপ্টেম্বর ২০২০
ডিএসসিসি নির্বাচন

নির্বাচিত হওয়ার সাড়ে ৩ মাস পর দায়িত্ব পেলেন তাপস

নির্বাচিত হওয়ার সাড়ে ৩ মাস পর দায়িত্ব পেলেন তাপস - ছবি : সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নবনির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস দায়িত্ব গ্রহণ করেছেন।

ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় জানান, শনিবার দুপুরে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তার কাছ থেকে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস মেয়রের দায়িত্ব গ্রহণ করেন।

তিনি জানান, বেলা একটার সময় নগর ভবনে সীমিত পরিসরে অনাড়ম্বরভাবে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মো: ইমদাদুল হকের কাছ থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব বুঝে নেন। এসময় মেয়রের স্ত্রীসহ মহানগর আওয়ামী লীগ ঢাকা দক্ষিণের সভাপতি আবু আহমেদ মান্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর, নগর আওয়ামী লীগ নেতা মোরশেদ কামাল, কাউন্সিলর ফরিদ উদ্দিন আহমেদ রতন এবং করপোরেশনের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের মনোনয়নে গত ১ ফেব্রুয়ারি ডিএসসিসি নির্বাচনে বিএনপি প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন তিনি।

এ সিটি করপোরেশনের ১ হাজার ১৫০টি কেন্দ্রে নৌকা প্রতীকে তাপস পেয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৫৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন পেয়েছেন ২ লাখ ৩৬ হাজার ৫১২ ভোট।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির সন্তান ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি ঢাকা-১০ আসনে দ্বাদশ ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন এবং অত্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

মেয়র নির্বাচনে মনোনয়ন পাওয়ার পর গতবছরের ২৯ ডিসেম্বর তিনি সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন।

ঢাকা সিটি করপোরেশন দুই ভাগে বিভক্ত হওয়ার পর ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) দ্বিতীয় নির্বাচিত মেয়র। নির্বাচিত হওয়ার পর তাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শপথবাক্য পাঠ করান। তবে সাঈদ খোকনের মেয়াদ শেষ না হওয়ায় তাকে সাড়ে ৩ মাস অপেক্ষা করতে হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, মোহাম্মদ সাঈদ খোকন ২০১৫ সালের ৫ মে মেয়র হিসেবে শপথ নেন। ওই বছরের ১৬ মে ডিএসসিসির প্রথম বোর্ডসভা অনুষ্ঠিত হয়। ফলে আজই সাঈদ খোকনের মেয়াদ শেষ হয়েছে। তার স্থলাভিষিক্ত হলেন নবনির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

সূত্র : বাসস


আরো সংবাদ