১৬ জুন ২০২৪
`

ইংরেজি মাধ্যমে এনসিটিবির অধীনে বাংলাদেশ স্টাডিজ পড়ানোর সুপারিশ স্থায়ী কমিটির

- ছবি : বাসস

দেশের ইংরেজি মাধ্যমের কিছু বিদ্যালয়ে বিকৃত ইতিহাস পড়ানো হচ্ছে উল্লেখ করে ইতিহাসের বই জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) অধীনে বাংলাদেশ স্টাডিজ পড়ানোর সুপারিশ করেছে শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার (২৩ মে) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদের শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি নুরুল ইসলাম নাহিদ বৈঠকে সভাপতিত্ব করেন।

বৈঠকে কমিটির সদস্য ও শিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, প্রতিমন্ত্রী শামসুন নাহার, আ ফ ম বাহাউদ্দিন, মো: আবদুল মজিদ, আহমদ হোসেন, মো: বিপ্লব হাসান, মো: আব্দুল মালেক সরকার এবং মো: আজিজুল ইসলাম অংশ নেন।

বৈঠকে সিদ্ধেশ্বরী গার্লস কলেজকে সরকারিকরণে দ্রুত পদক্ষেপ গ্রহণের ও সেইসাথে কাজের সুবিধার্থে প্রেষণে একজন প্রিন্সিপাল নিয়োগের সুপারিশ করা হয়।

কমিটি শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে চলমান প্রকল্পসমূহের ঠিকাদারদের নির্ধারিত সময়ে কাজ সম্পন্নের বিষয়ে বিশেষ গুরুত্ব আরোপ করে বিলম্ব সৃষ্টিকারী ঠিকাদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া, তাদের শাস্তি ও জরিমানার আওতায় আনা, প্রয়োজনে ঠিকাদার পরিবর্তন করার সুপারিশ করে।

এছাড়াও শিক্ষা প্রকৌশল অধিদফতরের ও কারিগরি শিক্ষা অধিদফতরের সার্বিক কার্যক্রম ও চলমান উন্নয়ন প্রকল্পসমূহের অগ্রগতি বিষয়ে কমিটিকে অবহিত করা হয়।

বৈঠকে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব, অবসর সুবিধা বোর্ডের সচিব, কল্যাণ ট্রাস্টের সচিব, মাউশির মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement