২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বুয়েটের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বুয়েটের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - ছবি : ইউএনবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

ভর্তি পরীক্ষার চূড়ান্ত মেধা তালিকায় উত্তীর্ণ হয়েছেন মোট ৩ হাজার ৬৮৯ জন শিক্ষার্থী। তবে মেধাক্রম অনুযায়ী বুয়েটে ভর্তির সুযোগ পাবেন মাত্র ১ হাজার ৩০৯ জন শিক্ষার্থী।

ভর্তি পরীক্ষায় মেধাক্রমে প্রথম হয়েছে নটরডেম কলেজের ছাত্র আদনান আহমেদ তামিম এবং একই কলেজের আরেক শিক্ষার্থী হাবিবুল্লাহ হয়েছে।

তবে চূড়ান্ত মেধা তালিকায় তৃতীয় হয়েছে পাবনা এডওয়ার্ড কলেজের ছাত্র সুদীপ্ত পোদ্দার।

মঙ্গলবার বুয়েটের অফিসিয়াল ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয়েছে। উত্তীর্ণ শিক্ষার্থীদের তালিকা www.buet.ac.bd ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

গত ১০ মার্চ ২০২৩-২৪ শিক্ষাবর্ষের প্রধান ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

কেমিক্যাল অ্যান্ড ম্যাটেরিয়ালস ইঞ্জিনিয়ারিং, সিভিল ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং এবং আর্কিটেকচার অ্যান্ড প্ল্যানিং অনুষদের অধীনে ১৩টি বিভাগে শিক্ষার্থী ভর্তি করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভর্তির মৌখিক পরীক্ষা আগামী ২৭ মার্চ থেকে শুরু হয়ে ২৮ মার্চ পর্যন্ত চলবে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল