১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


আগামী বছরের এসএসসি-এইচএসসি যে সময়ে ও সিলেবাসে হবে

- ফাইল ছবি

২০২৫ সালের এসএসসি ও সমমান পরীক্ষা আগামী বছরের ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে শুরু হতে পারে। আর এইচএসসি হতে পারে এপ্রিলের শুরুতে।

মঙ্গলবার (৫ মার্চ) আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার এ তথ্য জানিয়েছেন।

তিনির বলেন, করোনাভাইরাস পরিস্থিতির আগে আমরা সাধারণত এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারির শুরুতে আয়োজন করতাম। আমরা আগের সেই সূচিতে ফিরে যেতে চাই। এসএসসি পরীক্ষা দ্রুত শেষ করতে পারলে এইচএসসি পরীক্ষাও আগের সূচিতে আয়োজন করা যাবে।

ঢাকা বোর্ডের চেয়ারম্যান বলেন, এইচএসসি পরীক্ষা এপ্রিল মাসে আয়োজন করা হতো। করোনার কারণে পাবলিক পরীক্ষার সূচিতে পরিবর্তন আনতে হয়েছে। আশা করছি আগামী বছর ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে এসএসসি এবং এপ্রিলের শুরুতেই এইচএসসি পরীক্ষা আয়োজন করতে পারবো।

আগামী বছরের এইচএসসি পরীক্ষার সিলেবাস সম্পর্কে অধ্যাপক তপন কুমার বলেন, আমাদের পরিকল্পনা ছিল পূর্ণাঙ্গ সিলেবাসে পরীক্ষা নেয়া হবে। তবে শিক্ষার্থীদের সিলেবাস শেষ করা কঠিন হওয়ায় সংক্ষিপ্ত অর্থাৎ ২০২৩ সালের সিলেবাস অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে।


আরো সংবাদ



premium cement
সরকারি প্রতিষ্ঠানগুলো শেয়ারবাজারে এলে কতটা লাভবান হবে? পুলিশের অভিযানে গুলিসহ পিস্তল উদ্ধার ব্যর্থতার পিছে পিছে সাফল্য আসে : কাদের সিদ্দিকী আগস্টে ৩ দিনের ফোবানা সম্মেলন নৈতিকতা সম্পন্ন মানুষ গড়াই আমাদের লক্ষ্য : অধ্যক্ষ ড. মুহাম্মাদ আবু ইউছুফ খান আফগানিস্তানে আকস্মিক বন্যায় দুই শতাধিক নিহত : জাতিসঙ্ঘ হিসাব ব্যবস্থায় সংস্কার প্রয়োজন : অর্থমন্ত্রী শাহবাগে চাকরিপ্রত্যাশীদের অবরোধ বঙ্গোপসাগরে এমভি আবদুল্লাহ, কুতুবদিয়ায় পৌঁছাবে সোমবার নিখোঁজ ব্যক্তি মিল্টন সমাদ্দারের প্রতিষ্ঠান থেকে উদ্ধার, কিডনি নেয়ার অভিযোগ ইসরাইলকে দেয়া সকল সহায়তা বন্ধ করতে ইচ্ছুক বাইডেন : ট্রাম্প

সকল