১৬ জুন ২০২৪
`

বাংলাদেশী শিক্ষার্থীদের নিরাপত্তার আশ্বাস কিরগিজস্তানের শিক্ষা উপমন্ত্রীর

কিরগিস্তানের শিক্ষা উপমন্ত্রীর সাথে বাংলাদেশের রাষ্ট্রদূত - সংগৃহীত

কিরগিজ রিপাবলিকে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত (তাসখন্দ, উজবেকিস্তানে আবাসিক) ড. মোহাম্মদ মনিরুল ইসলাম বুধবার (২২ মে) কিরগিস্তানের শিক্ষা উপমন্ত্রী রাসুল আভাজবেক উলুর সাথে বৈঠক করেন। এ সময়ে দূতাবাসের মিনিস্টার মো: নাজমুল আলম উপস্থিত ছিলেন।

কিরগিজ রিপাবলিকের রাজধানী বিশকেকে সাম্প্রতিক সময়ে সংগঠিত ঘটনার প্রসঙ্গ তুলে রাষ্ট্রদূত কিরগিস্তানের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য নিরাপদ ও অনুকূল পরিবেশ নিশ্চিত করার বিষয়ে শিক্ষা উপমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

শিক্ষার্থীদের চাহিদা অনুযায়ী আগামী কয়েক মাস অনলাইন ক্লাস করার সুযোগ দেয়ার জন্য তিনি শিক্ষা উপমন্ত্রীকে অনুরোধ জানান।

বাংলাদেশ-কিরগিজস্তানের মধ্যকার ক্রমবর্ধমান সম্পর্কের ওপর আলোকপাত করে দু’দেশের মধ্যে শিক্ষাসহ দ্বি-পক্ষীয় সম্পর্কের সব ক্ষেত্রে সহযোগিতা সম্প্রসারণের অপার সুযোগ রয়েছে বলে রাষ্ট্রদূত মন্তব্য করেন।

কিরগিজ শিক্ষা উপমন্ত্রী রাষ্ট্রদূতকে আশ্বস্ত করেন, বাংলাদেশসহ সব বিদেশী শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে শুধু সরকারি কর্তৃপক্ষ নয়, বিশ্ববিদ্যালয় প্রশাসনগুলো এ বিষয়ে আন্তরিকভাবে কাজ করছে।

তিনি অনলাইন ক্লাসের বিষয়টি ইতিবাচকভাবে বিবেচনা করবেন বলে রাষ্ট্রদূতকে আশ্বাস দেন।

তিনি বাংলাদেশের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সাথে শিক্ষা সহযোগিতাবিষয়ক একটি সমঝোতা স্মারক সম্পন্ন করার বিষয়ে তার আগ্রহ প্রকাশ করেন।

রাষ্ট্রদূত ড. মোহাম্মদ মনিরুল ইসলাম বাংলাদেশী শিক্ষার্থীরা অধ্যয়নরত এমন ততধিক বিশ্ববিদ্যালয়ের রেক্টর, ভাইস রেক্টর ও ডিনের সাথে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম, নিরাপত্তা, আবাসন, যাতায়াত ও খাবারসহ নানা বিষয় নিয়ে আলোচনা করেন।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বাংলাদেশী শিক্ষার্থীদের নিরাপত্তাসহ সবধরনের কল্যাণ নিশ্চিত করতে সচেষ্ট ও তৎপর রয়েছেন বলে রাষ্ট্রদূতকে জানান।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
পবিত্র ঈদুল আজহায় ত্যাগের মহিমায় উজ্জীবিত হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর দোয়ারাবাজারে পাহাড়ি ঢলে বাঁধ ভেঙে রাস্তাঘাট বিচ্ছিন্ন রাখাইনের নিয়ন্ত্রণ হারাচ্ছে মিয়ানমার সেনাবাহিনী! ইংল্যান্ডকে সুপার এইটে পৌঁছে দিলো অস্ট্রেলিয়া, স্বপ্নভঙ্গ স্কটিশদের রাজধানীতে কখন কোথায় ঈদ জামাত ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে দীর্ঘ যানজট ইউক্রেন সম্মেলনে তোপের মুখে পুতিনের শান্তি প্রস্তাব ইউরোয় দ্রুততম গোলের রেকর্ড ‘সেন্টমার্টিনের অস্থিরতা নিয়ে সরকারকে পদক্ষেপ নিতে দেখা যায়নি’ মক্কায় মসজিদের নকশা করেও সৌদি বাদশার থেকে অর্থ নেননি যে প্রকৌশলী ইউক্রেন শান্তি সম্মেলনে ‘ইতিহাস রচনার’ প্রতি নজর জেলেনস্কির

সকল