২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩০, ১৫ জিলহজ ১৪৪৫
`

নরেন্দ্র মোদির সাথে শেখ হাসিনার বৈঠক অনুষ্ঠিত

শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি - ছবি : হিন্দুস্তান টাইমস

জি২০ সম্মলেনের আগে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দ্বিপক্ষীয় আলোচনা সারলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ শুক্রবার সন্ধ্যায় দু’জনে একেবারে হাসিমুখে সাক্ষাৎ করেন।

তারপর একাধিক কর্মকর্তার উপস্থিতিতে দু’জনে আলোচনা সারেন। সেখানে হাজির ছিলেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকর ও ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালও।

তবে তাদের মধ্যে কী কী বিষয় নিয়ে আলোচনা হয়েছে, তা এখনো জানানো হয়নি।

এর আগে শুক্রবার সন্ধ্যায় তিন রাষ্ট্রনেতার সাথে দ্বিপক্ষীয় বৈঠকের বিষয়ে নিজেই টুইটারে জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, ‘আজ সন্ধ্যায় আমার বাসভবনে তিনটি দ্বিপক্ষীয় বৈঠকের জন্য মুখিয়ে আছি। মরিশাসের প্রধানমন্ত্রী প্ররিন্দ জগন্নাথ, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সাথে বৈঠক করব আমি। ওই বৈঠকের মাধ্যমে ওই তিনটি দেশের সাথে ভারতের দ্বিপক্ষীয় সম্পর্ক পর্যালোচনা করার সুযোগ মিলবে এবং ওই দেশগুলোর সাথে ভারতের সমন্বয় আরো বাড়বে।’

উল্লেখ্য, শনিবার ও রোববার ভারতের রাজধানী দিল্লিতে জি২০ সম্মেলনের আসর বসতে চলেছে। আমেরিকা, রাশিয়া, চীনের মতো দেশের উপস্থিতিতে সেই সম্মেলনের সভাপতিত্ব করবে ভারত। এবারের সম্মেলনের থিম হলো ‘এক বিশ্ব, এক পরিবার’।

সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement