২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মালয়েশিয়া দূতাবাস থেকে প্রবাসীদের জন্য সরাসরি পাসপোর্ট প্রদানের জরুরি নোটিশ

মালয়েশিয়া দূতাবাস থেকে প্রবাসীদের জন্য সরাসরি পাসপোর্ট প্রদানের জরুরি নোটিশ। - ছবি : নয়া দিগন্ত

মালয়েশিয়াস্থ কুয়ালালামপুর বাংলাদেশ দূতাবাস থেকে আগামী ১০ ও ১১ জুন প্রবাসীদের আবেদনকৃত পাসপোর্ট সরাসরি হাতে হাতে বিতরণ করার জরুরি নোটিশ দিয়েছে কর্তৃপক্ষ ।

বুধবার (৭ জুন) বিকেলে কুয়ালালামপুরস্থ বাংলাদেশ দূতাবাসের পাসপোর্ট ও ভিসা উইং-এর প্রথম সচিব মিয়া মো: কেয়ামউদ্দিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, মালয়েশিয়ায় বসবাসরত সকল প্রবাসীদের জ্ঞাতার্থে চলমার বৈধকরণ প্রক্রিয়ার (রিক্যালিব্রেশন ২.০) কারণে পোস্ট অফিসের পাশাপাশি সরাসরি হাতে হাতে পাসপোর্ট বিতরণ করা হবে। এ উপলক্ষে ১০ ও ১১ জুন কুয়ালালামপুরের আমপাং এলাকার ১৬৬ নম্বর জালান বেসার পাসপোর্ট অফিসে সরাসরি বিতরণ করা হবে। ওইদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পাসপোর্ট বিতরণ করা হবে। যে সমস্ত পাসপোর্ট আবেদনকারীর তথ্য অনলাইন হয়েছে তারাই সরাসরি উপস্থিত হয়ে হাতে হাতে পাসপোর্ট গ্রহণ করতে পারবেন। তাছাড়াও পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট বিতরণের সার্ভিসটি ও যথারীতি চালু থাকবে।

করোনা পেনডেমিকের সময় থেকে দীর্ঘ সময় থেকে মালয়েশিয়া প্রবাসীদের মাঝে এই দূতাবাস থেকে সরাসরি পাসপোর্ট বিতরণ বন্ধ রয়েছে। প্রবাসীদের পাসপোর্ট নবায়নের আবেদনের পরিপ্রেক্ষিতে শুধুমাত্র মালয়েশিয়ায় পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট বিতরণ করা হচ্ছে। এই প্রক্রিয়ায় ঢাকা পাসপোর্ট ডিপোর বিভিন্ন সমস্যাসহ, দেশটিতে বৈধকরণ প্রোগ্রাম চলমান থাকার কারণে একসাথে অসংখ্য পাসপোর্ট নবায়নের আবেদন করায় পাসপোর্ট হাতে পেতে চার থেকে পাঁচ মাস লেগে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে।

গত সপ্তাহে মালয়েশিয়ায় সফরে আসেন প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ। তিনি প্রবাসীদের আয়োজিত একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে পাসপোর্ট নবায়নে সব ধরনের সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ নিবেন বলে আশ্বাস দেন।

অন্যদিকে, আগামি ১৭ ও ১৮ জুন দেশটির পিনাং প্রদেশের জর্জ টাউন এলাকায় দূতাবাসের কনস্যুলেট অফিস থেকে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পাসপোর্ট বিতরণ চলবে। আগামি ২৪ ও ২৫ জুন দেশটির জহুরবারু প্রদেশের অগ্রণী রেমিট্যান্স হাউস থেকে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই পাসপোর্ট বিতরণ চলবে।


আরো সংবাদ



premium cement
গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি

সকল