২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

রোহিঙ্গাদের সমর্থনে বাংলাদেশে ফিলিপ্পো গ্র্যান্ডি

রোহিঙ্গাদের সমর্থনে বাংলাদেশে ফিলিপ্পো গ্র্যান্ডি - ফাইল ছবি

কক্সবাজার ও ভাসানচরের রোহিঙ্গাদের চাহিদা নিয়ে আলোচনা করতে পাঁচ দিনের সফরে শনিবার ঢাকায় এসেছেন জাতিসঙ্ঘের শরণার্থী বিষয়ক হাইকমিশনার ফিলিপ্পো গ্র্যান্ডি।

গ্র্যান্ডি সর্বশেষ বাংলাদেশ সফর করেছিলেন ২০১৯ সালের মার্চে।

কক্সবাজার ও ভাসানচরে রোহিঙ্গা শরণার্থীদের বিষয়ে চলমান প্রতিক্রিয়া নিয়ে আলোচনা করতে গ্রান্ডি বাংলাদেশ সরকারের প্রতিনিধিদের সাথে দেখা করবেন।

শনিবার জাতিসঙ্ঘের শরণার্থী সংস্থা জানিয়েছে, কক্সবাজার ও ভাসানচরে মানবিক প্রতিক্রিয়া ও সমর্থনকারী প্রধান দাতা ও অংশীদারদের সাথে বৈঠকে তিনি টেকসই আন্তর্জাতিক সহায়তার প্রয়োজনীয়তা তুলে ধরবেন।

ক্যাম্প ও ভাসানচর পরিদর্শনের সময় গ্র্যান্ডি রোহিঙ্গা শরণার্থীদের সাথে তাদের চাহিদা, চ্যালেঞ্জ ও ভবিষ্যত পরিকল্পনা নিয়ে আলোচনা করবেন।

গ্র্যান্ডির সফরে ইউএনএইচসিআরের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের আঞ্চলিক পরিচালক ইন্দ্রিকা রাতওয়াট এবং হাই কমিশনারের সিনিয়র উপদেষ্টা হারভে ডি ভিলেরোশে সফরসঙ্গী হয়েছেন।
সূত্র : ইউএনবি

দেখুন:

আরো সংবাদ



premium cement
গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি

সকল