১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


দেশে ফিরলেন আমিরাতে আটকে পড়া ১৬০ বাংলাদেশী

ইউএস-বাংলা এয়ারলাইন্স - ছবি : সংগৃহীত

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে সংযুক্ত আরব আমিরাতে আটকা পড়া ১৬০ বাংলাদেশীকে ফিরিয়ে আনল ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট।

সোমবার দুবাই থেকে স্থানীয় সময় ভোর ৪টায় যাত্রী নিয়ে উড্ডয়ন করে সকাল ১০টা ৫৮ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ফ্লাইটটি।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দুবাইয়ে আটকা পড়া প্রবাসী বাংলাদেশী নাগরিকদের দেশে ফিরিয়ে আনার সুবিধার্থে বাংলাদেশ বিমানবাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। দুবাই-ঢাকা রুটে ইউএস-বাংলার বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করা হয়।

আগত যাত্রীদের করোনা নেগেটিভ সার্টিফিকেট ছাড়াও স্বাস্থ্যবিধির নির্দেশনা অনুযায়ী প্রত্যেক যাত্রীর সাথে দুই জোড়া ডিসপোসিবল গ্লাভস ও মাস্ক রাখার বাধ্যবাধকতাও ছিল।

কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারণে গত তিন মাসের বেশি সময় ধরে সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন শহরে বহু সংখ্যক প্রবাসী বাংলাদেশী আটকা আছেন। আকাশপথে যোগাযোগ বন্ধ হওয়ার কারণে তারা দেশে ফিরেতে পারছেন না। এ অবস্থায় বাংলাদেশ ও ইউএই সরকারের মধ্যস্থতায় দুবাই থেকে বাংলাদেশী যাত্রীদের ফিরিয়ে আনতে ইউএস-বাংলা এয়ারলাইন্স সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
লটারিতে মোটরসাইকেল জিতছে মা, সংসার ভাঙল মেয়ের আমাদেরকে পরকালের জন্য তৈরি হতে হবে : অ্যাডভোকেট জুবায়ের ওমানে যুক্তরাষ্ট্রের সাথে পরোক্ষ আলোচনা ইরানের দক্ষতা অর্জন করে নিজেদের মানকে উন্নত করতে হবে : আবদুল হালিম বঙ্গোপসাগরে ৬৫ দিনের নিষেধাজ্ঞা শুরু মধ্য রাতে, চিন্তিত জেলেরা ভোটে জেতার ৬ মাসের মধ্যেই আজাদ কাশ্মিরকে ভারতের অংশ বানাতে চান যোগী পোরশায় অটোরিকশার ধাক্কায় শিশু নিহত কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের ২১ কেজির ভোল মাছ সাড়ে ৩ লাখে বিক্রি ভিন্নভাবে গাজা যুদ্ধের প্রতিবাদ জানালো অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কটিয়াদীতে চেয়ারম্যান পদে ৪ প্রবীণ ২ নবীনের লড়াই

সকল