১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে ৩৩৩ জন নিয়োগ

-

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অধীনে রাজস্ব খাতভূক্ত নিচে বর্ণিত পদে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ ও প্যানেল তৈরির জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের কাছ থেকে অনলাইনে আবেদনপত্র আহ্বান করা হয়েছে। অনলাইনে আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমা দেয়ার শুরুর তারিখ : ৯ সেপ্টেম্বর ২০১৯, সকাল ১০টা থেকে। অনলাইনে আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ও সময় : ৩০ সেপ্টেম্বর ২০১৯ , বিকেল ৫টা পর্যন্ত। লিখেছেন মাহমুদ কবীর
পদের নাম : সহকারী হিসাবরক্ষক।
পদের সংখ্যা : ১০টি।
আবেদনের যোগ্যতা : বাণিজ্যে স্নাতক পাস। মাইক্রোসফট অফিসের ওপর কম্পিউটারে প্রশিক্ষণ থাকতে হবে।
বেতন স্কেল : ১১০০০-২৬৫৯০/-
যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না :
নরসিংদী, গোপালগঞ্জ, শরীয়তপুর, টাঙ্গাইল, জামালপুর, নেত্রকোনা, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, কুমিল্লা, ফেনী, লক্ষ্মীপুর, নোয়াখালী, বাগেরহাট, বরিশাল, পিরোজপুর। তবে সব জেলার এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।
পদের নাম : উচ্চমান হিসাব সহকারী ।
পদের সংখ্যা : ২৩টি।
আবেদনের যোগ্যতা : বাণিজ্যে স্নাতক পাস। মাইক্রোসফট অফিসের ওপর কম্পিউটারে প্রশিক্ষণ থাকতে হবে।
বেতন স্কেল : ১১০০০-২৬৫৯০/-
যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না :
মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, নরসিংদী, মাদারীপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা, শেরপুর, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, কুমিল্লা, লক্ষ্মীপুর, নোয়াখালী, নড়াইল, বরিশাল, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা। তবে সব জেলার এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।
পদের নাম : নিম্নমান হিসাব সহকারী ।
পদের সংখ্যা : ৩০০টি।
আবেদনের যোগ্যতা : বাণিজ্যে এইচএসসি পাস। মাইক্রোসফট অফিসের ওপর কম্পিউটারে প্রশিক্ষণ থাকতে হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।
বয়সসীমা : ০১/০৮/২০১৯ তারিখে প্রার্থীর বয়স ১৮-৩০ বছর। প্রতিবন্ধী ও মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার ক্ষেত্রে ৩২ বছর ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
অনলাইনে আবেদনপত্র পূরণ করা : আগ্রহী প্রার্থীরা যঃঃঢ়://নঢ়ফন.ঃবষবঃধষশ.পড়স.নফ ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।
ঙহষরহব-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমা দেয়ার শুরুর তারিখ : ৯ সেপ্টেম্বর ২০১৯, সকাল ১০টা থেকে।
ঙহষরহব-এ আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ও সময় : ৩০ সেপ্টেম্বর ২০১৯ , বিকেল ৫টা পর্যন্ত। ওই সময়সীমার মধ্যে টংবৎ ওউ প্রাপ্ত প্রার্থীরা ঙহষরহব-এ আবেদনপত্র ঝঁনসরঃ-এর সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে ঝগঝ-এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।
জরুরি তথ্য : অনলাইন আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ দ্ধ প্রস্থ ৮০) ঢ়রীবষ ও রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ দ্ধ প্রস্থ ৩০০) ঢ়রীবষ স্ক্যান করে নির্ধারিত স্থানে টঢ়ষড়ধফ করবেন। অনলাইন আবেদনপত্রে পূরণকৃত তথ্যই পরে সব কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু ঙহষরহব-এ আবেদনপত্র ঝঁনসরঃ করার আগেই পূরণকৃত সব তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। প্রার্থী ঙহষরহব-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট কপি পরীক্ষাসংক্রান্ত প্রয়োজনে সংরক্ষণ করবেন।
ঝগঝ পাঠানো ও পরীক্ষার ফি জমা দেয়া : ঙহষরহব-এ আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতো ছবি এবং ঝরমহধঃঁৎব ঁঢ়ষড়ধফ করে আবেদনপত্র ঝঁনসরঃ করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ অঢ়ঢ়ষরপধঃরড়হ চৎবারবি দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র ঝঁনসরঃ করা প্রার্থী একটি টংবৎ ওউ, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অঢ়ঢ়ষরপধহঃ’ং ঈড়ঢ়ু পাবেন। ওই অঢ়ঢ়ষরপধহঃ’ং ঈড়রঢ়ু প্রার্থী প্রিন্ট অথবা উড়হিষড়ধফ করে সংরক্ষণ করবেন। অঢ়ঢ়ষরপধহঃ’ং কপিতে একটি টংবৎ ওউ নম্বর দেয়া থাকবে। ওই টংবৎ ওউ নম্বর ব্যবহার করে প্রার্থী যে কোনো ঞবষবঃধষশ ঢ়ৎব-ঢ়ধরফ সড়নরষব নম্বরের মাধ্যমে ২টি ঝগঝ করে পরীক্ষার ফি বাবদ ৪০০ টাকা অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দেবেন। অনলাইনে আবেদনপত্রের সব অংশ পূরণ করে ঝঁনসরঃ করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত অনলাইন আবেদনপত্র কোনো অবস্থাতেই গৃহীত হবে না।
প্রবেশপত্র প্রাপ্তি : প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি যঃঃঢ়://নঢ়ফন.ঃবষবঃধষশ.পড়স.নফ ওয়েবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনে ঝগঝ-এর মাধ্যমে (শুধু যোগ্য প্রার্থীদের) যথাসময়ে জানানো হবে। অনলাইন আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে বিধায় ওই নম্বরটি সার্বক্ষণিক সচল রাখতে হবে। ঝগঝ-এ প্রেরিত টংবৎ ওউ এবং চধংংড়িৎফ ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থানের/কেন্দ্রের নাম ইত্যাদি তথ্যসংবলিত প্রবেশপত্র প্রার্থী উড়হিষড়ধফ পূর্বক রঙিন প্রিন্ট করে নেবেন। প্রার্থী এ প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময় দেখাবেন।

 


আরো সংবাদ



premium cement