১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


৩৯তম সরাসরি স্বল্পমেয়াদি কমিশন (এএফএনএস) বাংলাদেশ আর্মড ফোর্সেস নার্সিং সার্ভিসে নিয়োগ

-

বাংলাদেশ আর্মড ফোর্সেস নার্সিং সার্ভিসে ৩৯তম সরাসরি স্বল্পমেয়াদি কমিশনে (এএফএনএস) নিয়োগের জন্য আগ্রহী বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে অনলাইনে আবেদনপত্র আহ্বান করা হয়েছে। আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ : ২১ সেপ্টেম্বর ২০১৯। লিখেছেন মাহমুদা সুলতানা
যোগ্যতা : বয়স : আগ্রহী প্রার্থীদের বয়স ১ জানুয়ারি ২০২০ তারিখে অনূর্ধ্ব ২৬ বছর হতে হবে।
শারীরিক মান (মহিলা প্রার্থী) উচ্চতা ১.৫৭ মিটার (৫ ফুট ২ ইঞ্চি), ওজন ৪৯ কেজি (১০৯ পাউন্ড), বুকের মাপ : স্বাভাবিক অবস্থায় ০.৭১ মিটার (২৮ ইঞ্চি), প্রসারণ অবস্থায় ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি) হতে হবে।
শিক্ষাগত যোগ্যতা : এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় জিপিএ ৩.৫সহ বিএসসি ইন নার্সিং ডিগ্রি ও ইন্টার্নশীপ শেষকারী।
বৈবাহিক অবস্থা : বিবাহিতা/ অবিবাহিতা/ বিধবা/ তালাকপ্রাপ্তা। জাতীয়তা : জন্ম সূত্রে বাংলাদেশী।
আবেদন করার পদ্ধতি : যঃঃঢ়ং:// লড়রহনধহমষধফবংযধৎসু.ধৎসু.সরষ.নফ ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে। অনলাইনে আবেদনের জন্য ওয়েবসাইটে প্রবেশ করে ঐড়সব চধমব-এর ওপরে ডান কোনায় অচচখণ ঘঙড-তে ক্লিক করে ৩৯ঃয উঝঝঈ (অঋঘঝ)-তে অঢ়ঢ়ষু করতে হবে। অনলাইনে আবেদনকারী প্রার্থীরা ট্রাস্ট ব্যাংক ঃ-পধংয, বিকাশ, জড়পশবঃ, ঠওঝঅ ও মাস্টার কার্ড ইত্যাদির মাধ্যমে আবেদন ফি বাবদ ৫০০ টাকা আবেদন ফি হিসেবে প্রদান করতে পারবেন। আবেদন প্রক্রিয়াতেই ওয়েবসাইটে বর্ণিত পদ্ধতি অনুসরণ করে আবেদন ফি জমা দেয়া যাবে এবং তাৎক্ষণিকভাবে লিখিত পরীক্ষার জন্য কল-আপ লেটার পাওয়া যাবে।
লিখিত পরীক্ষা : আগামী ২৭ সেপ্টেম্বর ২০১৮ তারিখে লিখিত পরীক্ষা শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজ, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হবে। আবেদন প্রক্রিয়া শেষ করে প্রার্থীরা কল-আপ লেটার প্রিন্ট করে নেবেন এবং পরীক্ষার সময় কল-আপ লেটার সাথে বহন করবেন।
লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ : লিখিত পরীক্ষার ফলাফল আগামী ১৪ অক্টোবর ২০১৯ তারিখে আর্মি ওয়েবসাইট/ এসএমএস-এর মাধ্যমে জানানো হবে।
প্রাথমিক স্বাস্থ্য ও মৌখিক পরীক্ষার
তারিখ : লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের প্রাথমিক স্বাস্থ্য ও মৌখিক পরীক্ষা আগামী ২৭-৩১ অক্টোবর ২০১৯ তারিখে ডিজিএমএস অফিস, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হবে। মৌখিক পরীক্ষার সময় সব পরীক্ষার সার্টিফিকেট ও মার্কসীটের মূলকপি (এসএসসি, এইচএসসি, বিএসসি ইন নার্সিং ডিগ্রি ও ইন্টার্নশীপ সনদপত্র) দেখাতে হবে। প্রাথমিক স্বাস্থ্য ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের আর্মি ওয়েবসাইট/ এসএমএস-এর মাধ্যমে জানানো হবে।
চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা : মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা সিএমএইচ, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হবে।
চূড়ান্ত নির্বাচন ও যোগদান নির্দেশিকা প্রদান : উপরি উক্ত সব পরীক্ষায় যোগ্যতা অর্জন সাপেক্ষে মেধাক্রম অনুযায়ী প্রার্থীদের সেনাসদর, এজি’র শাখা, পিএ পরিদফতর কর্তৃক চূড়ান্তভাবে নির্বাচিত ঘোষণা ও পরে যোগদান নির্দেশিকা প্রদান করা হবে।
প্রশিক্ষণ ও কমিশন : চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীরা প্রশিক্ষণার্থী অফিসার হিসেবে এএমসি সেন্টার অ্যান্ড স্কুলে যোগদান করবেন এবং কৃতকার্যের সাথে প্রশিক্ষণ শেষের পর সরাসরি লেফটেন্যান্ট (এএফএনএস) পদবিতে তাদের কমিশন কার্যকর হবে।
বেতন-ভাতা : সরকার কর্তৃক নির্ধারিত অন্যান্য সুবিধাসহ সশস্ত্রবাহিনীর বেতনক্রম অনুযায়ী এএফএনএস অফিসারগণ বেতন ও ভাতা প্রাপ্য হবেন ।
সুযোগসুবিধা : নিজ সন্তানদের ক্যাডেট কলেজ, আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজ, এমআইএসটি, বিইউপি ও সেনাবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত স্কুল/কলেজে অধ্যয়নের সুযোগ, ব্যক্তিগত যোগ্যতার ভিত্তিতে উচ্চতর প্রশিক্ষণের সুযোগ, বাসস্থান প্রাপ্তি, সামরিক হাসপাতালে বিনা খরচে চিকিৎসা লাভের সুযোগ।
আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ : ২১ সেপ্টেম্বর ২০১৯।
যোগাযোগ : পরিচালক, পার্সোনেল অ্যাডমিনিস্ট্রেশন পরিদফতর, অ্যাডজুটেন্ট জেনারেল শাখা, সেনাবাহিনী সদর দফতর, ঢাকা সেনানিবাস।
ফোন : ৮৭১১১১১, বর্ধিত-২৪৮২, ৯৮৩২৪৯৬


আরো সংবাদ



premium cement