১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


ডাক বিভাগে ২২৮ জন নিয়োগ

-

বাংলাদেশ ডাক বিভাগের পোস্টমাস্টার জেনারেলের দফতর পূর্বাঞ্চল, চট্টগ্রামে নি¤œবর্ণিত শূন্য পদে অস্থায়ী ভিত্তিতে বিধিমোতাবেক সরাসরি কোটায় জনবল নিয়োগের জন্য বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হয়েছে। অনলাইনে আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ও সময় : ৩১ আগস্ট ২০১৯ বিকেল ৫টা পর্যন্ত। লিখেছেন মাহমুদা সুলতানা
পদের নাম : উচ্চমান সহকারী।
পদের সংখ্যা : ৬টি।
আবেদনের যোগ্যতা : স্নাতক/সমমানের ডিগ্রি। কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনায় অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
পদের নাম : সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি পাস বা সমমানের ডিগ্রি; সাঁটলিপিতে সর্বনি¤œ গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ শব্দ এবং বাংলায় ৪৫ শব্দ; কম্পিউটার টাইপিংয়ে সর্বনি¤œ গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ এবং কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল, ফ্যাক্স পরিচালনার দক্ষতা থাকতে হবে।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
পদের নাম : কম্পাউন্ডার।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি/সমমান। কোনো হেলথ ইন্সটিটিউট থেকে ফার্মাসিস্ট কোর্সে সার্টিফিকেটধারী।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
পদের নাম : পোস্টাল অপারেটর।
পদের সংখ্যা : ২০৩টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি/সমমান। কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল, ফ্যাক্স পরিচালনার অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ৯৭০০-২৩৪৯০/-
পদের নাম : ড্রাফটসম্যান।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : ড্রাফটসম্যানশিপ সার্টিফিকেটধারী।
বেতন স্কেল : ৯৭০০-২৩৪৯০/-
পদের নাম : ড্রাইভার (ভারী)।
পদের সংখ্যা : ৬টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি পাস ও বৈধ হালকা/ভারী ড্রাইভিং লাইসেন্সধারী হতে হবে।
বেতন স্কেল : ৯৭০০-২৩৪৯০/-
পদের নাম : ড্রাইভার (হালকা)।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি পাস ও বৈধ হালকা/ভারী ড্রাইভিং লাইসেন্সধারী হতে হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক।
পদের সংখ্যা : ৫টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি বা সমমানসহ কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপে গতি প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ, ইংরেজিতে ২০ শব্দ থাকতে হবে।
বেতন স্কেল : ৯৩০০- ২২৪৯০/-
পদের নাম : ড্রেসার।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি পাস ও কোনো বোর্ড/ইন্সটিটিউট/প্রতিষ্ঠান থেকে ড্রেসারশিপে সার্টিফিকেট কোর্স থাকতে হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
উপরি উক্ত পদগুলোতে যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : চট্টগ্রাম ও সিলেট সিভিল বিভাগের অন্তর্গত চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, খাগড়াছড়ি, রাঙ্গামাটি, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর, সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জ জেলা।
পদের নাম : বোটম্যান।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি পাস বা সমমানের ডিগ্রি।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-
বোটম্যান পদে যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : বান্দরবান জেলা।
বয়সসীমা : ১ আগস্ট ২০১৯ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর।
আবেদন ফরম পূরণ করা : আগ্রহী প্রার্থীরা যঃঃঢ়://ঢ়সমবপ.ঃবষবঃধষশ.পড়স.নফ-এই ওয়েবসাইটে আবেদন ফরম পূরণ করতে পারবেন। ঙহষরহব-এ আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ও সময় : ৩১ আগস্ট ২০১৯ বিকেল ৫টা পর্যন্ত। ওই সময়সীমার মধ্যে টংবৎ ওউ প্রাপ্ত প্রার্থীরা ঙহষরহব-এ আবেদনপত্র ংঁনসরঃ-এর সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে ঝগঝ-এ পরীক্ষার ফি জমা দেবেন। ঙহষরহব আবেদনপত্রে প্রার্থী তার রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ দ্ধ প্রস্থ ৩০০ চরীবষ) ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ দ্ধ প্রস্থ ৮০ চরীবষ) স্ক্যান করে নির্ধারিত স্থানে টঢ়ষড়ধফ করবেন।
এসএমএস পাঠানো ও পরীক্ষার ফি জমা দেয়া : নির্ভুলভাবে আবেদনপত্র সাবমিট করা সম্পন্ন প্রার্থীরা টংবৎ ওউ, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অঢ়ঢ়ষরপধহঃ'ং ঈড়ঢ়ু পাবেন। অঢ়ঢ়ষরপধহঃ'ং কপিতে একটি টংবৎ ওউ নম্বর দেয়া থাকবে এবং টংবৎ ওউ নম্বর ব্যবহার করে প্রার্থী যেকোনো টেলিটক প্রিপেইড মোবাইল নম্বরের মাধ্যমে দু’টি এসএমএস করে পরীক্ষার ফি বাবদ সব পদের জন্য ১১২ টাকা অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দেবেন।
প্রবেশপত্র প্রাপ্তি : প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি যঃঃঢ়://ঢ়সমবপ.ঃবষবঃধষশ.পড়স.নফ ওয়েবসাইটে বা ডাক অধিদফতরের ওয়েবসাইট িি.ি নফঢ়ড়ংঃ.মড়া.নফ-এ ও প্রার্থীর মোবাইল ফোনে ঝগঝ-এর মাধ্যমে জানানো হবে। এসএমএসে পাঠানো টংবৎ ওউ এবং পাসওয়ার্ড ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থানের/কেন্দ্রের নাম ইত্যাদি তথ্যসংবলিত প্রবেশপত্র প্রার্থী ডাউনলোডপূর্বক রঙিন প্রিন্ট করে নেবেন।

 


আরো সংবাদ



premium cement
শিরোপা খরা কাটাতে ভারতকে চাপ সামলাতে হবে : মিসবাহ কলার কাঁদি ভাগাভাগি নিয়ে ছোট ভাইয়ের হাতে বড় ভাইয়ের মৃত্যু, আটক ৪ কুষ্টিয়াতে কৃষককে কুপিয়ে হত্যা স্কুলছাত্র অন্তর হত্যা মামলার পলাতক আসামি গ্রেফতার ‘ইন্ডিয়া জোটের প্রধানমন্ত্রী প্রার্থী বাছাই হয়ে গেছে’ এখনো ম্যান সিটি প্রিমিয়ার লিগের শিরোপা জিতেনি, গার্দিওলার সতর্কবাণী সাউথ পয়েন্টে কারাতে বেল্ট বিতরণ আচরণবিধি ভঙ্গ করলেই তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে : ইসি আহসান হাবিব গাজায় ১০ দিন ধরে চিকিৎসা সামগ্রী পাওয়া যাচ্ছে না মুন্সীগঞ্জের মধ্য কোর্টগাঁও এলাকার পুকুর থেকে লাশ উদ্ধার জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন : রাষ্ট্রপতি

সকল