১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


পানিসম্পদ মন্ত্রণালয়ে ১১ জন নিয়োগ

-

পানি সম্পদ মন্ত্রণালয়ে নিচের পদসমূহে সরাসরি নিয়োগের জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের কাছ
থেকে অনলাইনে দরখাস্ত আহ্বান করা হয়েছে। অনলাইনে আবেদনপত্র জমাদানের শেষ
তারিখ ও সময় : ৪ সেপ্টেম্বর ২০১৯, বিকেল ৫টা পর্যন্ত। লিখেছেন মাহমুদ কবীর
পদের নাম : কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ৩টি।
আবেদনের যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি; কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনি¤œ গতি বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে।
বেতন স্কেল : ১১০০০- ২৬৫৯০/-
বয়সসীমা : অনূর্ধ্ব ৩০ বছর।
পদের নাম : সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি; সাঁটলিপিতে সর্বনি¤œ গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ শব্দ এবং বাংলায় ৪৫ শব্দ; কম্পিউটার টাইপিংয়ে সর্বনি¤œ গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ; কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত এবং কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল, ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ১১০০০-২৬৫৯০/-
বয়সসীমা : অনূর্ধ্ব ৩০ বছর। তবে বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩৫ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : স্বীকৃত বোর্ড থেকে এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; কম্পিউটার টাইপিংয়ে সর্বনি¤œ গতি প্রতি মিনিটে ইংরেজিতে ২০ ও বাংলায় ২০ শব্দ; এবং কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত এবং কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল, ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
বয়সসীমা : অনুর্ধ্ব ৩০ বছর। তবে বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩৫ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
উপরি উক্ত তিনটি পদে যে সব জেলা/বিভাগের প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই : নারায়নগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, নেত্রকোনা, চাঁদপুর ও নোয়াখালী, রাজশাহী, দিনাজপুর, কুড়িগ্রাম, পঞ্চগড়, ঠাকুরগাঁও, খুলনা, মাগুরা, সাতক্ষীরা, বরিশাল এবং ভোলা জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। তবে, এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।
পদের নাম : ক্যাশিয়ার।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : কোনো অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে কমপক্ষে স্নাতক ডিগ্রি।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
বয়সসীমা : অনূর্ধ্ব ৩০ বছর।
যে সব জেলা/বিভাগের প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই : পঞ্চগড় জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। তবে, এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।
পদের নাম : অফিস সহায়ক।
পদের সংখ্যা : ৪টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন স্কেল : ৮২৫০- ২০০১০/-
বয়সসীমা : ১৮-৩০ বছর।
যেসব জেলা/বিভাগের প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই : গাজীপুর, মানিকগঞ্জ, গোপালগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, চাঁদপুর, জয়পুরহাট, নওগাঁ, বগুড়া, দিনাজপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, নীলফামারী, মাগুরা, বাগেরহাট, সাতক্ষীরা, মেহেরপুর, ভোলা, মৌলভীবাজার এবং সুনামগঞ্জ জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।
বয়সসীমা : আবেদনকারীর বয়স ৩১ জুলাই ২০১৯ তারিখে ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার এবং এতিমখানার নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যাদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর।
জেনে রাখুন : জেলার স্থায়ী বাসিন্দা প্রমাণের সনদ হিসেবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি করপোরেশন প্রদত্ত সনদ জমা দিতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার আগে অনলাইনে আবেদনকৃত ফরমসহ প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় সব সনদের মূলকপি দেখাতে হবে।
আবেদনপত্র পূরণ করা : পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি যঃঃঢ়://সড়ৎি.ঃবষবঃধষশ.পড়স.নফ এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন। অনলাইনে আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ৪ সেপ্টেম্বর ২০১৯, বিকেল ৫টা পর্যন্ত। ওই সময়সীমার মধ্যে টংবৎ ওউ প্রাপ্ত প্রার্থীরা ঙহষরহব-এ আবেদনপত্র ঝঁনসরঃ-এর সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে এসএমএস-এ পরীক্ষার ফি জমা দিতে পারবেন। ঙহষরহব আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ ী প্রস্থ ৮০ ঢ়রীবষ) ও রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ ী প্রস্থ ৩০০ ঢ়রীবষ) স্ক্যান করে নির্ধারিত স্থানে টঢ়ষড়ধফ করবেন। ঙহষরহব আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সব কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু ঙহষরহব-এ আবেদনপত্র ঝঁনসরঃ করার আগেই পূরণকৃত সব তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। প্রার্থী ঙহষরহব-এ পূরণকৃত আবেদনপত্রের একটি রঙিন প্রিন্টকপি পরীক্ষা সংক্রান্ত যেকোনো প্রয়োজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।
ঝগঝ পাঠানো ও পরীক্ষার ফি জমা দেয়া: ঙহষরহব-এ আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনামতো ছবি এবং স্বাক্ষর ঁঢ়ষড়ধফ করে আবেদনপত্র ঝঁনসরঃ করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ অঢ়ঢ়ষরপধঃরড়হ চৎবারবি দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র ঝঁনসরঃ করা সম্পন্ন প্রার্থী একটি টংবৎ ওউ, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অঢ়ঢ়ষরপধহঃ'ং পড়ঢ়ু পাবেন। ওই অঢ়ঢ়ষরপধহঃ'ং পড়ঢ়ু প্রার্থী ফড়হিষড়ধফ পূর্বক রঙিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন।
অঢ়ঢ়ষরপধহঃ'ং কপিতে একটি টংবৎ ওউ নম্বর দেয়া থাকবে এবং টংবৎ ওউ নম্বর ব্যবহার করে প্রার্থী যেকোনো টেলিটক প্রিপেইড মোবাইল নম্বরের মাধ্যমে ২টি ঝগঝ করে পরীক্ষার ফি বাবদ ক্রমিক ১-৪ নম্বর পদের জন্য ১১২ টাকা এবং ৫ নম্বর পদের জন্য ৫৬ টাকা অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দেবেন। ঙহষরহব-এ আবেদনপত্রের সব অংশ পূরণ করে ঝঁনসরঃ করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত ঙহষরহব আবেদনপত্র কোনো অবস্থাতেই গৃহীত হবে না।
প্রবেশপত্র প্রাপ্তি : প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি যঃঃঢ়://সড়ৎি.ঃবষবঃধষশ.পড়স.নফ ওয়েবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনে ঝগঝ-এর মাধ্যমে (শুধু যোগ্য প্রার্থীদের) যথাসময়ে জানানো হবে। ঙহষরহব আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে তাই ওই নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, ঝগঝ পড়া এবং প্রাপ্ত নির্দেশনা অনুসরণ করা বাঞ্ছনীয়।
ঝগঝ-এ প্রেরিত টংবৎ ওউ এবং চধংংড়িৎফ ব্যবহার করে পরে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থানের/কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সংবলিত প্রবেশপত্র প্রার্থী উড়হিষড়ধফ পূর্বক রঙিন চৎরহঃ করে নেবেন।
প্রার্থী প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময় দেখাবেন।
পরীক্ষার তারিখ : পরীক্ষার তারিখ, সময় ও কেন্দ্র পরবর্তীতে ঝগঝ-এর মাধ্যমে জানানো হবে। পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য সড়ৎি.ঃবষবঃধষশ. পড়স.নফ ওয়েবসাইট থেকে জানা যাবে।


আরো সংবাদ



premium cement
স্কুলছাত্র অন্তর হত্যা মামলার পলাতক আসামি গ্রেফতার ‘ইন্ডিয়া জোটের প্রধানমন্ত্রী প্রার্থী বাছাই হয়ে গেছে’ এখনো ম্যান সিটি প্রিমিয়ার লিগের শিরোপা জিতেনি, গার্দিওলার সতর্কবাণী সাউথ পয়েন্টে কারাতে বেল্ট বিতরণ আচরণবিধি ভঙ্গ করলেই তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে : ইসি আহসান হাবিব গাজায় ১০ দিন ধরে চিকিৎসা সামগ্রী পাওয়া যাচ্ছে না মুন্সীগঞ্জের মধ্য কোর্টগাঁও এলাকার পুকুর থেকে লাশ উদ্ধার জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন : রাষ্ট্রপতি শীর্ষ সন্ত্রাসী মামুন ঢাকা থেকে গ্রেফতার ছয় আরব দেশকে গাজায় টেনে আনছে যুক্তরাষ্ট্র বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে : প্রশ্ন কাদেরের

সকল