১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


বাংলাদেশ রেলওয়েতে ৯৪৫ জন নিয়োগ

-

বাংলাদেশ রেলওয়েতে সরাসরি নিয়োগযোগ্য নিচে বর্ণিত পদে নিয়োগের জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে নির্ধারিত ফরমে দরখাস্ত আহ্বান করা হয়েছে। আবেদনপত্র পাঠানোর শেষ তারিখ : ৫ সেপ্টেম্বর ২০১৯, বিকেল ৫টা পর্যন্ত। লিখেছেন মাহমুদা সুলতানা
পদের নাম : আয়া।
পদের সংখ্যা : ১১টি।
শিক্ষাগত যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-
পদের নাম : নিরাপত্তা প্রহরী।
পদের সংখ্যা : ৩৮টি।
শিক্ষাগত যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-
পদের নাম : পরিচ্ছন্নতা কর্মী।
পদের সংখ্যা : ২১৫টি।
শিক্ষাগত যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-
পদের নাম : ওয়েটিং রুম আয়া।
পদের সংখ্যা : ২টি।
শিক্ষাগত যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-
পদের নাম : ল্যাম্পম্যান।
পদের সংখ্যা : ২টি।
শিক্ষাগত যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-
উপরি উক্ত পাঁচটি পদের বয়সসীমা : ৫ সেপ্টেম্বর ২০১৯ তারিখে উপরিউক্ত পদের প্রার্থীদের বয়স ১৮-৩০ বছর হতে হবে।
পদের নাম : ট্রেড অ্যাপ্রেন্টিস।
পদের সংখ্যা : ৬৭৭টি।
শিক্ষাগত যোগ্যতা : এসএসসি পাস।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-
উপরি উক্ত পদের বয়সসীমা : ৫ সেপ্টেম্বর ২০১৯ তারিখে উপরিউক্ত পদের প্রার্থীদের বয়সসীমা ১৬-২০ বছর।
আবেদন ফরম, লিখিত ও মৌখিক পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ : আবেদন ফরম, লিখিত ও মৌখিক পরীক্ষার প্রবেশপত্র বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট িি.িৎধরষধিু. মড়া.নফ-তে পাওয়া যাবে। ওই ওয়েবসাইট থেকে আবেদন ফরম এ-৪ সাইজের কাগজে ডাউনলোড করে সংগ্রহ করা যাবে।
জরুরি তথ্য : ১. সম্প্রতি তোলা ৩ কপি পাসপোর্ট সাইজের ছবি আবেদনপত্র ও প্রবেশপত্রের নির্ধারিত স্থানে পেস্ট করে লাগাতে হবে।
২. প্রার্থী বাছাইকালে বিদ্যমান বিধিবিধান অনুসরণ করা হবে।
৩. নিয়োগের ক্ষেত্রে সরকার নির্দেশিত কোটা (এতিম, প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধা, মহিলা, আনসার-ভিডিপি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, সাধারণ ও পোষ্য কোটা) অনুসরণ করা হবে।
৪. আয়া, নিরাপত্তা প্রহরী, পরিচ্ছন্নতা কর্মী, ওয়েটিং রুম আয়া ও ল্যাম্পম্যান পদের জন্য পরীক্ষার ফি বাবদ ৫০ টাকা করে এবং ট্রেড অ্যাপ্রেন্টিস পদের জন্য পরীক্ষার ফি বাবদ ১০০ টাকা কোড নম্বর-১-৫১৩১-০০০০-২০৩১ তে জমা দেয়ার ট্রেজারি চালানের মূলকপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।
৫. আয়া, নিরাপত্তা প্রহরী, পরিচ্ছন্নতা কর্মী, ওয়েটিং রুম আয়া ও ল্যাম্পম্যান পদের জন্য মৌখিক পরীক্ষার পূর্ণমান-৫০। ৫০% নম্বর পাস নম্বর হিসেবে বিবেচিত হবে। ট্রেড অ্যাপ্রেন্টিস পদের জন্য পরীক্ষার পূর্ণমান-১০০ (লিখিত-৭০ নম্বর ও মৌখিক-৩০ নম্বর)। ৫০% নম্বর পাস নম্বর হিসেবে বিবেচিত হবে।
৬. আবেদনপত্র প্রেরণকালে খামের বাম দিকের উপরের অংশে পদের নাম ও প্রার্থীর জেলার নাম লিখতে হবে।
বয়সসীমা : মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা/ পুত্র-কন্যার পুত্র-কন্যা এবং এতিম/শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে কোনো এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।
আবেদনপত্র পাঠানোর শেষ তারিখ ও ঠিকানা : আবেদনপত্র আগামী ৫ সেপ্টেম্বর ২০১৯ তারিখে বিকেল ৫টার মধ্যে চিফ পার্সোনেল অফিসার/পূর্ব, বাংলাদেশ রেলওয়ে, সিআরবি, চট্টগ্রাম-এর দফতরে পাঠাতে হবে।
পরীক্ষা কেন্দ্র : লিখিত পরীক্ষা চট্টগ্রাম ও রাজশাহী কেন্দ্রে অনুষ্ঠিত হবে।
মৌখিক পরীক্ষার সময় যেসব কাগজপত্র জমা দিতে হবে : মৌখিক পরীক্ষার সময় সংশ্লিষ্ট সব সনদের (যেমনÑ শিক্ষাগত যোগ্যতা, জাতীয়তা, জন্ম নিবন্ধন/ জাতীয় পরিচয়পত্র/ভোটার আইডি কার্ড, প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদ, মুক্তিযোদ্ধা এবং মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/ পুত্র-কন্যার পুত্র-কন্যা, রেলওয়ে পোষ্যর (পিতা-মাতার) অবর্তমানে নির্ভরশীল ভ্রাতা-ভগ্নী, এতিমখানা নিবাসী, শারীরিক প্রতিবন্ধী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, আনসার ভিডিপি, বিশেষ যোগ্যতা ইত্যাদির সনদ সরকারি নির্দেশ অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত) মূলকপি দেখাতে হবে এবং সব সনদের ১ সেট সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে।
পোষ্য সনদের ক্ষেত্রে স্থায়ী পদে কর্মকর্তা/ কর্মচারীর চাকরিকাল ন্যূনতম ১৫ বছর হতে হবে এবং অন্য কোনো পোষ্য রেলওয়েতে কর্মরত থাকলে তার বিবরণ সংযুক্ত করতে হবে।
ডাকটিকিটসহ আবেদনকারীর ঠিকানা লেখা দু’টি খাম আবেদনের সাথে জমা দিতে হবে।

 


আরো সংবাদ



premium cement